আজ- ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৯:২০

টাঙ্গাইলের তিনটি পৌরসভা ও ৯৮ ইউনিয়নে গণটিকা প্রয়োগ শুরু

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলার ১১টি পৌরসভার মধ্যে তিনটি এবং ১১৫টি ইউনিয়নের মধ্যে ৯৮টিতে শনিবার(৭ আগস্ট) সকালে করোনার(কোভিড-১৯) গণটিকা কার্যক্রম শুরু করা হয়েছে। স্ব স্ব স্থানীয় সংসদ সদস্য, ঊর্ধতন সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাগেছে, যারা অনলাইনে নিবন্ধন করতে পারেন নি তারাও ভোটার আইডি বা এনআইডি কার্ড নিয়ে এসে টিকা গ্রহন করতে পারবেন।

প্রতিটি ইউনিয়নের একটি কেন্দ্রে ৬০০ ডোজ ও প্রতিটি পৌরসভার একটি কেন্দ্রে ২০০ ডোজ টিকা দেওয়া হবে। ২৫ বছরের ঊর্ধে, বয়স্ক, বীরমুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন।

সূত্রমতে, জেলার ১২টি উপজেলার ১১৫টি ইউনিয়নের মধ্যে ৯৮টি ইউনিয়নের ২৯৪টি কেন্দ্রে ৫৮ হাজার ৮০০ টিকা দেওয়া হচ্ছে।

বাকি ১৭টি ইউনিয়ন ও পৌরসভায় শিশুদের রুটিন টিকা দেওয়ার কার্যক্রম থাকায় পরবর্তীতে সেখানে কোভিড-১৯ এর টিকা দেওয়া হবে।

১১টি পৌরসভার মধ্যে টাঙ্গাইল পৌরসভার ১৮টি কেন্দ্রে ৩ হাজার ৬০০টিকা এবং মধুপুর ও গোপালপুর পৌরসভার ৬টি কেন্দ্রে কোভিড-১৯ টিকা দেওয়া হচ্ছে।

এদিকে, টাঙ্গাইলের বাসাইলের নথখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি।

টাঙ্গাইল শহরের আনসার ক্যাম্প সংলগ্ন স্থানে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন।

ভূঞাপুরের শিয়ালকোল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গণটিকার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।

কালিহাতী উপজেলার কস্তুরিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারি।

এছাড়া টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম, সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন খান ও টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর টাঙ্গাইল শহরের বিভিন্ন টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন।

অপরদিকে, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে। এদিন ২৭৮টি নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ০২ শতাংশ।

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৭৭৮ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছে ৮ হাজার ৩৬৫ জন। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন মোট ২২৭ জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন খান জানান, জেলার শহর ও গ্রামাঞ্চলে একযোগে কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু হয়েছে। গণটিকা কার্যক্রমে অংশ নিয়ে সবাইকে করোনা ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno