আজ- ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:১৮

টাঙ্গাইলের নয় ইটভাটা মালিককে ৫০ লাখ টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের নয়টি ইটভাটায় পরিবেশ আইন না মেনে ইট পোড়ানো, পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের অনুমোদন না নিয়ে ভাটা পরিচালনা করার দায়ে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৬টি ইটভাটার চুল্লি ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে।

রোববার (২৭ ডিসেম্বর) দিনব্যাপী তিন উপজেলায় পরিবেশ অধিদপ্তরের কেন্দ্রীয় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আর্থিক জরিমানা ও চুল্লি ভেঙে দেওয়া হয়।

এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর কারণে ঘাটাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলার নয়টি ইটভাটা মালিককে আর্থিক জরিমানা করা হয়েছে।

একই সাথে ৬টি ইটভাটার চুল্লি ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে ঘাটাইলের মিশাল ব্রিকস মালিককে দুই লাখ, স্বর্ণা ব্রিকস-২, সুজন ব্রিকস, সিয়াম ব্রিকসের মালিককে ৬ লাখ টাকা করে, কালিহাতী উপজেলার স্বর্ণা ব্রিকস ও একুশে ব্রিকস এবং ভূঞাপুর উপজেলার

কবির ব্রিকস, এসটিআর ব্রিকস, আঁখি ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে আর্থিক জরিমানা করা হয়। তাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno