আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ১০:৩১

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুর, কালিহাতী, ভূঞাপুর, দেলদুয়ার, মধুপুর ও ঘাটাইলে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। বুধবার(৮ মার্চ) ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্যে প্রতিটি উপজেলায় অভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা ইত্যাদি।


দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে উপজেলা চত্ত্বরে একটি র‌্যালি বের হয়। র‌্যালিতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারি উন্নয়ন সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. পারভেজ মল্লিকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র মো. রকিবুল হক ছানা, থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মোশারফ হোসেন, ইপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লাবলু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা খাতুন, স্কুল শিক্ষক কানিজ ফাতেমা রুমী প্রমুখ।


: কালিহাতী :

কালিহাতীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।


ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মো. নাহিদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিল্পী দে, কালিহাতী আরএস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, কালিহাতী সাধারণ পাঠাগারের সাধারণ সম্পাদক অধ্যাপক জহুরুল হক বুলবুল প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন নারী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


: ভূঞাপুর :

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য নিরসন’ স্লোগানে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে ভূঞাপুরে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়।
ভূঞাপুর উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটরিয়ামে এসে আলোচনা সভায় মিলিত হয়।


সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জ্যোতির সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা বেগমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নার্গিস বেগম, ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর মিনি, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাহমিনা তাবাসুম, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ আলম প্রামাণিক, পৌর প্যানেল মেয়র খন্দকার জাহিদ হাসান, ইউপি চেয়ারম্যান মাহবুব হোসেন প্রমুখ।


: মধুপুর :

মধুপুরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভায় একত্রিত হয়। মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসাইন, শোলাকুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াকুব আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জিহাদী, মধুপুর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ বজলুল রশীদ খান চুন্নু, কুড়ালিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, মহিষমারা ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন প্রমুখ। আলোচনা সভায় বিভিন্ন নারী সংগঠনের প্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ নেন।


: দেলদুয়ার :

দেলদুয়ার উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- দেলদুয়ার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম এহসানুল হক সুমন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস প্রতাপ মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দেওয়ান খাইরুন নাহার প্রমুখ।


: ঘাটাইল :

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্যে ঘাটাইলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। বুধবার উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সরকারী জিবিজি কলেজ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী অফিসার মুনিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সরকারী জিবিজি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম আব্দুল মান্নান, ঘাটাইল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিজানূর রহমান (হীরা), উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান খান, শিক্ষা অফিসার কল্পনা রানী ঘোষ, সরকারী জিবিজি কলেজের অধ্যাপক এলিনা পারভীন প্রমুখ। অনুষ্ঠানে স্বাাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাপসী শীল।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno