আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:১৫

টাঙ্গাইলে কম দামে জমি বিক্রি না করায় ব্যবসায়ীকে হুমকি!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহরে নামমাত্র দামে জমি লিখে না দেওয়ায় ব্যবসায়ী শামীম মিয়াকে চুল দাঁড়ি কেটে উলঙ্গ করে এলাকায় ঘুরানোর হুমকি দিয়েছে হাবিবুর রহমান স্বপন নামে এক জমি বিকিকিনির দালাল। বুধবার(২৪ মে) দেওয়া হুমকিতে শহরের প্রসিদ্ধ শামীম পিঠা ঘরের মালিক শামীম মিয়া জমি রক্ষায় দ্বারে দ্বারে ঘুরছেন।


শামীম মিয়া জানান, ২০১৬ সালে ১৫ লাখ টাকায় শহরের কুদিনী কলেজগেট এলাকায় পাওয়ার হাউজ সংলগ্ন তিন শতাংশ জমি কিনেন শামীম মিয়া। জমি কেনার পর সেখানে টিনের ঘর তুলে শামীম পিঠা ঘরের কারখানা হিসেবে ব্যবহার করছেন। জমিতে মাটি ভরাট ও ঘর দিতে তার প্রায় দশ লাখ ব্যয় হয়। নামা জমি বসবাসের উপযোগী করে তুলতে শামীম মিয়া প্রায় ২৫ লাখ ব্যয় করেন।


শামীম মিয়ার অভিযোগ, বেশ কিছুদিন যাবৎ বেতকা এলাকার জমি বিকিকিনির দালাল(ব্যবসায়ী) হাবিবুর রহমান স্বপন জমি কিনে নেওয়ার চেষ্টা করছেন। জমি বিকিকিনির দালাল স্বপনকে সহযোগিতা করছেন কুমুদীনি কলেজ গেট এলাকার আলিফ মেডিসিন কর্ণার নামে এক ওষুধের দোকানদার রাসেল।


তিনি জানান, ঘটনার দিন ওষুধ বিক্রেতা রাসেল তাকে ফোনে ডেকে তার আলিফ মেডিসিন কর্নারে নেন। সেখানে উপস্থিত হন জমি বিকিকিনির দালাল স্বপন সহ আরও দুইজন। রাসেল জমিটি ১২ লাখ টাকায় শামীম মিয়াকে দলিল করে দিতে বলেন। রাসেলকে শামীম মিয়া জানান খরচের ২৫ লাখ টাকা দেওয়া হলে জমিটি তিনি বিক্রি করবেন। এ কথা বলে তিনি দোকান থেকে বের হয়ে আসেন।

তার সাথে সাথে জমি বিকিকিনির দালাল(ব্যবসায়ী) স্বপনও বাইরে এসে বলেন, আপনি কী বেশি বুঝেন? ১২ লাখ টাকায় জমি দলিল করে না দিলে আপনি এলাকায় থাকতে পারবেন? আপনার চুল দাঁড়ি কেটে উলঙ্গ করে এলাকায় ঘুরানো হবে। তারা উচ্ছৃঙ্খল লোক বলে শামীম মিয়া কোন প্রতিবাদ না করে স্থান ত্যাগ করেন। পরে তাদের ভয়ে আইনগত কোন ব্যবস্থা নেননি। তবে ওই জমি নিয়ে আদালতে তিনি একটি বাটোয়ারা মামলা করেছেন বলে জানান।


আলিফ মেডিসিন কর্ণার নামে ওষুধের দোকানদার রাসেল জানান, জমির ব্যাপারে তিনি শামীম মিয়াকে দোকানে ডেকে আনেন। সেখানে জমির দরদাম নিয়ে আলোচনা হচ্ছিল। তবে দাম নিয়ে কোন নিস্পত্তি না হওয়ায় শামীম মিয়া দোকান থেকে বের হয়ে যান। বাইরে শামীম আর স্বপন মিয়ার মধ্যে বাকবিতন্ডা হয়েছে।


এ বিষয়ে জমি বিকিকিনির দালাল(ব্যবসায়ী) হাবিবুর রহমান স্বপন জানান, শামীম মিয়ার জমির সামনে তার চার শতাংশ জমি রয়েছে। জমিগুলো এক দাগের হওয়ায় ও আদালতে শামীম মিয়ার একটি বাটোয়ারা মামলা থাকায় কেউই জমি নামখারিজ করতে পারছেন না।

এ কারণে তিনি শামীম মিয়ার জমি নিয়ে চলমান বিরোধ মেটাতে চেয়েছেন ও জমির দাম বাবদ ১২ লাখ টাকা নিয়ে দিতে চেয়েছেন। বাক বিতন্ডা হওয়ার কথা স্বীকার করলেও চুল দাঁড়ি কেটে উলঙ্গ করে এলাকায় ঘুরানোর কথা অস্বীকার করেছেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno