আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৪:০১

টাঙ্গাইলে করোনা ও উপসর্গে আরও ৭ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৭.৯২ শতাংশ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাত জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে পাঁচ জন ও উপসর্গ নিয়ে দুই জন মারা গেছে।

জেলায় এদিন ৭১৩টি নমুনা পরীক্ষায় নতুন করে একদিনে সর্বোচ্চ ৪১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৭ দশমিক ৯২শতাংশ। মঙ্গলবার(৬ জুলাই) সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল নয় হাজার ৪৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন চার হাজার ৮৯৩ জন। জেলার অন্যান্য হাসপাতালগুলোতে ৮৮ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান জানান, টাঙ্গাইলে করোনা রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে করোনা রোগীদের স্থান সংকুলান হচ্ছে না।

বর্তমানে হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটের ১১৬টি বেডের বিপরীতে ১৪৩ জন রোগী ভর্তি রয়েছে। তাদের মধ্যে ৭৮ জন করোনায় ও ৬৫ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছে।

তিনি জানান, হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে ৬০ শতাংশই জেলার গ্রামাঞ্চল থেকে এসেছে। গ্রামাঞ্চলের মানুষ সামাজিক দূরত্ব বজায় না রেখে, স্বাস্থ্য বিধি না মেনে, মাস্ক না পড়ে অবাধে চলাচল করছে।

ফলে গ্রামের মানুষ বেশি সংখ্যায় করোনায় আক্রান্ত হচ্ছে। গ্রাম এলাকার মানুষ এখনই স্বাস্থ্য সচেতন না হলে আগামি দিনে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno