আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৪:৪৯

টাঙ্গাইলে চাকুরি নয়- সেবার ব্রত নিয়ে ১৩৮ পুলিশ কনস্টেবল নির্বাচিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে পুলিশ কনস্টেবল পদে চাকুরি নয়- সেবার ব্রত নিয়ে ১৩৮ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় নির্বাচিত হয়েছেন। আবেদনের ১২০ টাকায় সম্পূর্ণ নতুন নিয়মে স্বচ্ছ ও তদবিরবিহীন এবং যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়।

টাঙ্গাইলে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। একইসঙ্গে সকলকে মিষ্টি মুখ করানো হয়।


জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স মাল্টিপারপাস শেডে নতুন অন্তর্ভুক্ত পুলিশ সদস্যদের জেলা পুলিশের পক্ষ থেকে বুধবার(১৫ মার্চ) রাতে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

মোট ১২২ জন পুরুষের মধ্যে সাধারণ কোটায় ৯২, মুক্তিযোদ্ধা কোটায় ১৫, পুলিশ পোষ্য ১১, আনসার ৩, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন। এছাড়া নারী সাধারণ ১৫, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন নিয়ে মোট ১৬ নারী পুলিশ কনস্টেবল নিয়োগ পেয়েছেন। টাঙ্গাইলে ১৩৮ পদের জন্য গত ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ হাজার ৭০৬ জন প্রার্থী। লিখিত পরীক্ষায় অংশ নেয় ৯৩১ জন। এর মধ্য থেকে ২০১ জন উত্তীর্ণ হয়।


নয়া রিক্রুটদের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার অভিনন্দন জানিয়ে বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ করার লক্ষ্যে আইজিপির নির্দেশে সম্পূর্ণ নতুন নিয়মে নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা ডিসেম্বর-২২ এ টাঙ্গাইল জেলায় প্রাথমিকভাবে যারা নির্বাচিত হয়েছেন তারা সম্পূর্ণ তদবিরবিহীন, প্রভাবমুক্ত, স্বচ্ছ, মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন।


পরীক্ষায় উত্তীর্ণ সকলকে আগামি দিনে ‘চাকুরি নয়- সেবা’ এই মহান ব্রতে উজ্জীবিত হয়ে সততা, দেশপ্রেম এবং কর্মনিষ্ঠার মাধ্যমে দায়িত্ব পালন করে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার আহ্বান জানান পুলিশ সুপার।
এ সময় নিয়োগ বোর্ডের সদস্যসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno