আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৯:৩২

টাঙ্গাইলে বর্ণিল আতশবাজি ও ফানুস উড়িয়ে বর্ষবরণ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহরের অধিকাংশ বাড়ির ছাদ থেকে ফনুস ওড়িয়ে, আতশবাজি পুড়িয়ে ২০২১ সালকে বরণ করা হয়েছে। করোনা মহামারীর মধ্যেও যেন প্রাণের ছোঁয়া দিল ২০২১ সালের প্রথম ক্ষণ।

২০২১ সাল বরণ উপলক্ষে শুক্রবার ১২টা ১ মিনিট বাজতেই টাঙ্গাইল শহরের আকাশে ওড়ানো হয় ফানুস আর মুহুর্মুহু আতশবাজির শব্দ ও রঙ-বেরঙে জেলা শহরের আকাশ বর্ণিল হয়ে ওঠে।

থার্টিফার্স্ট নাইট উদযাপনে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা থাকলেও রাত ১২টা ১ মিনিটে যেন পুরো শহর জেড়ে ওঠে। নতুন বছরকে সবাই নিজেদের মতো করে স্বাগত জানায়।

বৃহস্পতিবার সন্ধ্যা নামার পর থার্টিফার্স্ট নাইট উদযাপনের কোন আভাস পাওয়া যাচ্ছিল না। রাত ১গটার পর ২-১টা আতশবাজি পোড়ানো হচ্ছিল।

রাত ১২ টার আগ মুহূর্ত থেকে জেলা শহরের অধিকাংশ বাড়ির ছাদ থেকে ফানুস ওড়ানো হয়, ছড়িয়ে দেওয়া হয় আতশবাজির রঙ।

ঘড়ির কাঁটা ১২ এর ঘর ছুঁঁতেই শহরে উচ্ছ্বলতার ঢেউ লেগে যায়। লাল-সবুজ-হলুদ-কমলা সহ নানা রঙের আতশবাজিতে মাতোয়ারা হয়ে ওঠে পুরো টাঙ্গাইল শহর।

জমকালো আতশবাজিতে ছেয়ে যায় রাতের আকাশ, আলোকসজ্জায় ঝলমলিয়ে ওঠে শহর- যেন পুরানো বছরের বিষাদময়তাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নানা সংঘাত, পীড়নের মধ্যেও বেঁচে থাকার নতুন স্বপ্ন আর নতুন উদ্দীপনা নিয়ে জেগে ওঠেছে আবাল-বৃদ্ধ-বনিতা।

রঙিন ফানুস আর আতশবাজির শব্দের সঙ্গে পাল্লা দিয়ে কিশোর-যুবক ও নারীরা বাইরে বেড়িয়ে এসে বিপুল আনন্দ-উল্লাসে খ্রিষ্টিয় নতুন বছরকে বরণ করে নেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno