আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৩:১২

টাঙ্গাইলে ‘বায়ান্ন থেকে একাত্তর’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তিন দিনব্যাপী ‘বায়ান্ন থেকে একাত্তর’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। সোমবার (২০ মার্চ) সকালে ওই প্রদর্শনীর উদ্বোধন করেন, বীর মুক্তিযোদ্ধা কবি বুলবুল খান মাহবুব।


শিশুদের জন্য ফাউন্ডেশন ও যুবদের জন্য ফাউন্ডেশন আয়োজিত প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ রৌফ, শিশুদের জন্য ফাউন্ডেশনের উপদেষ্টা সংস্কৃতিকর্মী সাম্য রহমান, প্রদর্শনীর আহ্বায়ক মুঈদ হাসান তড়িৎ, যুগ্ম-আহ্বায়ক মির্জা তৌহিদুল ইসলাম সুলভ প্রমুখ।


প্রদর্শনীর আহ্বায়ক মুঈদ হাসান তড়িৎ জানান, মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্যন্ত শতাধিক আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়েছে। প্রদর্শনীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা কবি বুলবুল খান বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে আলোকচিত্র প্রদর্শনী একটি উত্তম মাধ্যম। এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত।


শিশুদের জন্য ফাউন্ডেশনের উপদেষ্টা সংস্কৃতিকর্মী সাম্য রহমান বলেন, মুক্তির গল্পের ইতিহাস এ আয়োজনে তুলে ধরা হয়েছে। পরবর্তীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এমন আয়োজনের পরিকল্পনা রয়েছে। এ আলোকচিত্র প্রদর্শনী আগামী বুধবার (২২ মার্চ) পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno