আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:৪৯

টাঙ্গাইলে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলছে

 

দৃষ্টি নিউজ:

সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার(২৭ জুলাই) এ কার্যক্রম শুরু হয়ে আগামী বছরের ২২ জানুয়ারি এ কার্যক্রম শেষ হবে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ভোটারের তথ্য সংগ্রহ আগামী ৯ আগস্ট পর্যন্ত চলবে। এরপর তিন ধাপে ভোটারের নিবদ্ধন কার্যক্রম চলবে। নিবন্ধন কার্যক্রমের প্রথম ধাপ শুরু হবে ২০ আগস্ট, শেষ হবে ১৫ সেপ্টেম্বর। প্রথম ধাপে মির্জাপুর, দেলদুয়ার, নাগরপুর এবং ভূঞাপুরের লোকজন নিবন্ধন করতে পারবে। দ্বিতীয় ধাপে ১৬ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। এ ধাপে সখীপুর, কালিহাতী, গোপালপুর এবং টাঙ্গাইল সদরের লোকজন নিবন্ধন করতে পারবে। তৃতীয় ও শেষ ধাপে ১৪ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ৫ নভেম্বর পর্যন্ত। শেষ ধাপে ঘাটাইল, ধনবাড়ী, মধুপুর এবং বাসাইলের লোকজন নিবন্ধন করতে পারবেন। এছাড়া হালনাগাদকৃত খসড়া ভোটার তালিকা ২০১৮ সালের ২ জানুয়ারি প্রকাশ করা হবে। দাবি, আপত্তি ও সংশোধনের জন্য দরখাস্ত গ্রহনের শেষ সময় ২০১৮ সালের ১৭ জানুয়ারি। সংশোধনকারী কর্তৃপক্ষ কর্তৃক দাবি, আপত্তি ও সংশোধনীর জন্য দাখিলকৃত দরখাস্তের নিষ্পত্তির শেষ সময় ২০১৮ সালের ২২ জানুয়ারি। ভোটার হালনাগাদের চূড়ান্ত ভোটার তালিকা ২০১৮ সালের ৩১ জুলাই প্রকাশ করা হবে।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, যারা ২০০০ সালের ১ জানুয়ারি বা তার পূর্বে জন্মগ্রহণ করেছেন এবং বিগত হালনাগাদ কার্যক্রমের বাদ পড়েছেন শুধু তারাই ভোটার তালিকা হালনাগাদে অন্তর্ভূক্ত হতে পারেবন। এ কাজের জন্য জেলায় তথ্য সংগ্রহকারী রয়েছেন ১৫০০ জন এবং সুপারভাইজার আছেন ৩১৪ জন। এবার ভোটার তালিকা হালনাগাদে ৯৫ হাজার ৮৩৫ জন নতুন ভোটার নিবন্ধিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ভোটার নিবন্ধন কার্যক্রমের কেন্দ্র জেলার প্রতিটি পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ।
তিনি বলেন, ভোটার হালনাগাদ কার্যক্রম সুষ্ঠু করতে মাঠ পর্যায়ে আমরা কাজ করছি। এ কার্যক্রমে কোন অনিয়ম হলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিগত বছরের ন্যায় এ বছরের ভোটার হালনাগাদ কার্যক্রম সুষ্ঠু হবে বলে তিনি মনে করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno