আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৩:৫৪

টাঙ্গাইলে সমাপনীতে পরীক্ষার্থী ৭৫ হাজার

 

দৃষ্টি নিউজ:


সারা দেশের ন্যায় টাঙ্গাইলেও রোববার(১৯ নভেম্বর) প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা শুরু হয়েছে, চলবে আগামি ২৬ নভেম্বর পর্যন্ত। এবার জেলার মোট পরীক্ষার্থী ৭৪ হাজার ৫৭২ জন। এরমধ্যে অনুপস্থিত দুই হাজার ৩০২ জন। প্রাথমিকে এক হাজার ৫৩৯জন এবং ইবতেদায়ীতে অনুপস্থিত ৭৬৩ জন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে প্রকাশ, জেলার মোট ১৯১টি কেন্দ্রে ৭৪ হাজার ৫৭২ জন প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। এর মধ্যে ৩৬ হাজার ৩৮৫ ছাত্র এবং ৩৮ হাজার ১৮৭ জন ছাত্রী।
জেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থী ৬৮ হাজার ২২৭ জন। এর মধ্যে ৩২ হাজার ৮৩৮ জন ছাত্র ও ৩৫ হাজার ৩৮৯ জন ছাত্রী। আর ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার্থী ছয় হাজার ৩৪৫ জন। এর মধ্যে তিন হাজার ৫৩৯ জন ছাত্র ও দুই হাজার ৮০৬ জন ছাত্রী।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল আজিজ জানান, নারী শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য, মেয়েদের শিক্ষার প্রতি উৎসাহিত করার জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ডিগ্রী পর্যন্ত বিনা বেতনে পড়ার সুযোগ সৃষ্টি, বৃত্তি-উপবৃত্তি প্রদানসহ বিভিন্ন প্রকার প্রণোদনা প্রদানের মাধ্যমে নারী শিক্ষাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এর ফলে অভিভাবকরা ছেলেদের শিক্ষার পাশাপাশি মেয়েদের শিক্ষার ব্যাপারে অনেক বেশি সচেতন হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno