আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৬:১৫

টাঙ্গাইলে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

 

দৃষ্টি নিউজ:

‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগানে চিলড্রেন ফিল্ম সোসাইটি টাঙ্গাইলের উদ্যোগে তিন দিনব্যাপী ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে ওই উৎসবের উদ্বোধন করেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি। চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ উৎসবে সহযোগিতা করছে।


তিনদিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে ১৪টি দেশের ২০টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা এবং বিকাল ৫টায় প্রদর্শনী অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশি চলচ্চিত্র কাঁঠাল, শহরটা ঢাকা, অশ্লেশা, ফ্রেমড মেমোরিস এবং মালয়েশিয়া। দুপুর ২টায় পাঠশালা, ভারত, ফাইন্ডারস অব দ্য লস্ট ইয়ট ও ফিনল্যান্ড। বিকাল ৫টায় দীপু নাম্বার টু ও বাংলাদেশ প্রদর্শিত হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অংশ নেন- নির্মাতা তানভীর হোসেন প্রবাল, রিয়াজুল রিজু ও ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশের উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন।


আয়োজক কমিটির আহ্বায়ক সাম্য রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চলনা করেন চিলড্রেনস ফিল্ম সোসাইটি টাঙ্গাইলের সভাপতি ও টাঙ্গাইল উৎসবের পরিচালক মুঈদ হাসান তড়িৎ। উৎসবে টাঙ্গাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিল। উৎসব উপলক্ষে ফেস্টিভ্যাল পোস্টার, লিফলেট প্রকাশিত হয়েছে। সবাইকে টি-শার্ট দেওয়া হয়েছে।


২৬ নভেম্বর উৎসবের সমাপনী দিনে মোবাইল চলচ্চিত্র নির্মাণ বিষয়ে কর্মশালা পরিচালনা করবেন নির্মাতা রাকা নোশীন নাওয়ার।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno