আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ২:৪৬

টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচন ৩১ জানুয়ারি ॥ কালিহাতীতে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

 

দৃষ্টি নিউজ:

16298888_595500667321319_3933946377787100084_n
টাঙ্গাইল-৪(কালিহাতী) সংসদীয় শূন্য আসনের উপ-নির্বাচন ৩১ জানুয়ারি। মঙ্গলবার(২৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের গণসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়েছে। অভিভাবকহীন কালিহাতীতে উপ-নির্বাচন অনুষ্ঠানের খবরে উপজেলার বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল করেছে স্ব স্ব স্থানীয় আওয়ামীলীগ।
জানাগেছে, সংবাদ মাধ্যমে উপ-নির্বাচনের তারিখ জানার পর পরই কালিহাতী উপজেলায় আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মীদের মধ্যে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কালিহাতী পৌরসভা, বল্লা, পাইকড়া, সহদেবপুর, নাগবাড়ী, পারখী, বীরবাসিন্দা, কোকডহড়া, দশকিয়া, সল্লা, গোহালিয়াবাড়ী ইউনিয়ন, এলেঙ্গা পৌরসভা, কামান্না, রামপুর, তেজপুর, গন্ধিনা, রতনগঞ্জ প্রভৃতি এলাকায় স্ব স্ব স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল ও নিজেদের মধ্যে মিষ্টি বিতরণ করে। এছাড়া দুই ভাগে ভাগ হয়ে পৃথক দুইটি মোটর সাইকেল শোভাযাত্রা উপজেলা প্রদক্ষিণ করে।
এ খবরে আওয়ামীলীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারি(নৌকা), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট(বিএনএফ)- এর প্রার্থী আতাউর রহমান খান(টেলিভিশন) ও ন্যাশনাল পিপলস্ পার্টির(এনপিপি) প্রার্থী ইমরুল কায়েস(আম) এর কর্মী-সমর্থকরা মঙ্গলবার(২৪ জানুয়ারি) দুপুর থেকেই আনুষ্ঠানিক প্রচারণায় নামেন। চারদিকে মাইকিং করা হচ্ছে। দলীয় প্রার্থীদের প্রতীক সম্বলিত লিফলেট নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করতে শুরু করেছেন।
আওয়ামীলীগ প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারি মুঠোফোনে জানান, তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। উপ-নির্বাচনের তারিখ ঘোষণায় কালিহাতীবাসীর ভোট দেয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে প্রচারণায় অংশ নিচ্ছে। ৩১ জানুয়ারি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে কালিহাতীবাসী তাকে এমপি হিসেবে রায় দেবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বিএনএফ প্রার্থী আতাউর রহমান খান(বড় ভাই) বলেন, মামলার কারণে নির্বাচন আটকে থাকায় দীর্ঘদিন কালিহাতীবাসী অভিভাবকহীন ছিল। ৩১ জানুয়ারি ভোট গ্রহনের তারিখ নির্ধারন করায় প্রচারণার সময় খুবই কম। এজন্য তারিখ ঘোষণার পর পরই তার কর্মী-সমর্থকরা মাঠে নেমে পড়েছে। আম মার্কার প্রচারণা চালাচ্ছে। নির্বাচনে কেউ পেশীশক্তি প্রদর্শন করলে তা কোনভাবেই সহ্য করা হবেনা। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূণ হলে কালিহাতীর ভোটাররা তাকেই এমপি হিসেবে বেছে নেবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
প্রকাশ, নিউ ইয়র্কে এক সভায় বিতর্কিত বক্তব্য দিয়ে আওয়ামী লীগ থেকে বহিস্কৃৃত এবং মন্ত্রিসভা থেকে বাদ পড়ার পর ২০১৫ সালের ১ সেপ্টেম্বর টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য পদ থেকে আবদুল লতিফ সিদ্দিকী পদত্যাগ করেন। এতে শূন্য হয়ে যায় ওই আসন। এই সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে ওই বছরের ৩ সেপ্টেম্বর গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। এ আসনে উপনির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেন কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তবে ঋণখেলাপের অভিযোগে রিটার্নিং কর্মকর্তা ২০১৫ সালের ১৩ অক্টোবর তাঁর মনোনয়নপত্র বাতিল করেন।
এর বিরুদ্ধে কাদের সিদ্দিকী নির্বাচন কমিশনে আপিল করলে তা ওই বছরের ১৮ অক্টোবর খারিজ হয়। এরপর প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন তিনি। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি হাইকোর্ট কাদের সিদ্দিকীর রিট আবেদনের ওপর রায় দেন। এতে মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত বহাল রাখা হয়। ফলে স্থগিতাদেশ উঠে যায়। তখন নির্বাচন কমিশনের আইনজীবী বলেছিলেন, রায়ের পর টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠানে আর কোনো আইনগত বাধা থাকছে না। আর ওই উপনির্বাচনে প্রার্থী হতে পারছেন না কাদের সিদ্দিকী। এরপর আসনটিতে ২০ মার্চ উপ-নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।
হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি আপিল বিভাগে আবেদন করেন কাদের সিদ্দিকী। চলতি বছরের ১৮ জানুয়ারি কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রাখেন আপিল বিভাগ। এর ফলে প্রার্থী হওয়ার সুযোগ হারান তিনি।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম মঙ্গলবার দুপুরে ৩১ জানুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠান হওয়ার বিষয়টি বিষয়টি নিশ্চিত করে জানান, উপ-নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিন্দন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মোহাম্মদ হাসান ইমাম খান (আওয়ামী লীগ), আতাউর রহমান খান (বিএনএফ) ও ইমরুল কায়েস (এনপিপি)।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno