আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:৫৭

টিউলিপ সিদ্দিক স্কুল পূর্ববর্তী শিক্ষার ছায়ামন্ত্রী

 

দৃষ্টি ডেস্ক:

dristy-pic-12
লেবার লিডার জেরমি করবিনের ছায়া শিক্ষা মন্ত্রণালয়ে যুক্ত হয়েছেন হ্যাম্পস্টেড ও কিলবার্ন এলাকার এমপি বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক। রোববার(৯ অক্টোবর) শ্যাডো মিনিস্টার অ্যাঞ্জেলা রায়নার টিউলিপ সিদ্দিকের নাম ঘোষণা করেন। অ্যাঞ্জেলা রায়নার ও টিউলিপ সিদ্দিকসহ অপর তিনজন সদস্যের নাম উল্লেখ করে টুইট করার পরই, টিউলিপ তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে অ্যাঞ্জেলার ছায়া শিক্ষা মন্ত্রণালয়ের সদস্য হতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে ক্ষুদে বার্তা ছাড়েন। টিউলিপ ছাড়াও ছায়া শিক্ষা মন্ত্রণালয়ে আরও তিনজন এমপি কাজ করবেন। অ্যাঞ্জেলা গর্ডনের শ্যাডো কেবিনেটের অপর সদস্যরা হলেন গর্ডন মার্সডেন এমপি, মাইক কেইন এমপি ও ইমা লয়েলবাক এমপি।
গত মাসে দলের প্রধান হিসেবে নির্বাচনে যদিও টিউলিপ ওয়েন স্মিথের প্রতি তার সমর্থন দিয়েছিলেন। কিন্তু যখন জেরমি করবিন ৬২ শতাংশ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হন, তখন টিউলিপ লেবার পার্টিকে ঐক্যবদ্ধ করতে লেবার সদস্যদের জেরমি করবিনকে সমর্থন করা জরুরি বলে মত দিয়েছিলেন। বিশ্লেষকরা বলছেন, জেরমি করবিনের প্রতি টিউলিপের এই সিদ্ধান্ত পরিবর্তনের ফলাফলই তাকে লেবার পার্টির এই সম্মানজনক পদ পেতে সহায়তা করেছে।
উল্লেখ্য, ২০১৫ সালে ব্রিটিশ সংসদ সদস্যপদ লাভের পর থেকে দেশটির সরকারের বিভিন্ন এজেন্ডা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন টিউলিপ সিদ্দিক। বর্তমানে এই দায়িত্ব পাওয়ার পর তার লক্ষ্য দেশটির প্রি-স্কুল শিশুদের সপ্তাহে কমপক্ষে ৩০ ঘণ্টা বিনামূল্যে চাইল্ড কেয়ার সেবা প্রদান করা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno