আজ- ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ২:৩১

টিপকাণ্ড নিয়ে পুলিশ কর্মকর্তার আপত্তিকর পোস্ট

 

দৃষ্টি নিউজ:

টিপটিজিংয়ের ঘটনায় সারা দেশেই চলছে উত্তেজনা। এই উত্তেজনার মধ্যেই বিস্ফোরক মন্তব্য করে বসলেন সিলেটের এক পুলিশ কর্মকর্তা। ফেসবুক পোস্টে নারীর পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য করেন তিনি। একই সঙ্গে টিপ ইস্যুতে প্রতিবাদকারী পুরুষদের নিয়েও বলেন নেতিবাচক কথা।


ফেসবুকে পোস্ট করা ওই পুলিশ কর্মকর্তার নাম লিয়াকত আলী। তিনি সিলেট জেলা কোর্ট পুলিশের পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন।

লিয়াকত আলীর ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো- ‘প্রসঙ্গ : টিপ নিয়ে নারীকে হয়রানি। ফালতু ভাবনা : (১৮+)। টিপ নিয়ে নারীকে হয়রানি করার প্রতিবাদে অনেক পুরুষ নিজেরাই কপালে টিপ লাগাইয়া প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু আমি ভবিষ্যৎ ভাবনায় শংকিত।

বিভিন্ন শহরে অনেক নারীরা যেসব খোলামেলা পোশাক পরে চলাফেরা করেন তার মধ্যে অনেকেরই ব্রায়ের ওপর দিকে প্রায় অর্ধেক আনকভার থাকে। পাতলা কাপড়ের কারণে বাকি অর্ধেকও দৃশ্যমান থাকে। এখন যদি কোনো পুরুষ এইভাবে ব্রা পরার কারণে কোনো নারীকে হয়রানি করে তবে কি তখনও আজকে কপালে টিপ লাগানো প্রতিবাদকারী পুরুষগণ একইভাবে ব্রা পড়ে প্রতিবাদ করবেন?’


ওই পুলিশ কর্মকর্তার বিস্ফোরক এই ফেসবুক পোস্টের পর সিলেটজুড়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে। আপত্তিকর ওই পোস্ট দেখে ক্ষুব্ধ হয়েছে সিলেটের সুশীল সমাজ। অবস্থা বেগতিক দেখে ওই পুলিশ কর্মকর্তা নিজের ফেসবুক আইডি থেকে পোস্টটি ডিলিট করে দেন। তবে এর আগেই ওই পোস্টটি ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।


এ প্রসঙ্গে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, টিপ পরা নিয়ে একজন পুলিশের আপত্তিকর মন্তব্যে যেখানে বিক্ষুব্ধ হয়ে উঠেছে সারা দেশ, সেখানে সিলেটের মতো সাম্প্রদায়িক সম্প্রীতির শহরে দায়িত্ব পালন করা একজন পুলিশ সদস্যের এমন মন্তব্য উদ্দেশ্যপ্রণোদিত।

এমন চিন্তাচেতনার লোক রাষ্ট্রের মূলনীতি বাস্তবায়নে প্রতিবন্ধকতা তৈরি করে। তাই পুলিশের মতো সংবেদনশীল বিভাগ থেকে লিয়াকত আলীর মতো ব্যক্তিদের অপসারণ করতে হবে বলে মনে করেন তিনি।


এ ব্যাপারে অভিযুক্ত পুলিশ পরিদর্শক লিয়াকত আলী সংবাদমাধ্যমকে বলেন, আমি প্রতিবাদের ধরন নিয়ে কথা বলেছি। পুরুষ কপালে টিপ পরে প্রতিবাদ করবে কেন? মূলত একে মানতে পারিনি বলেই এমন পোস্ট করেছি।


এ বিষয়ে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এডিসি মিডিয়া) মো. লুৎফর রহমান বলেন, এরই মধ্যে আমি বিষয়টি জেনেছি। এটি একান্তই তার ব্যক্তিগত ব্যাপার। তবে তার পোস্টটি যদি কাউকে অবমাননার হয়, তাহলে আমরা অবশ্যই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেবো।

সূত্র: ভো. কা.

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno