আজ- ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৮:৪০

দৃষ্টান্ত :: দেলদুয়ারে হিন্দু ব্যবসায়ীর ইফতার মাহফিল

 

দৃষ্টি নিউজ:

dristy.tv--53
টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার চন্ডী গ্রামের বিশিষ্ট ‘তাঁত শাড়ি’ ব্যবসায়ী কালাচাঁন বসাক মঙ্গলবার(১৩ জুন) তাঁর ব্যবসা প্রতিষ্ঠানের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন করেন। মানুষে মানুষে জাতি-ধর্মের ভেদাভেদ ভুলে ভ্রাতৃত্ব বৃদ্ধির লক্ষে হিন্দু সম্প্রদায়ের এক ব্যক্তির ওই ইফতার মাহফিলে ২০০ রোজাদার অংশ নেন। তাদের মধ্যে দেলদুয়ার উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদত হোসেন কবির, দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ মো. মোশাররফ হোসেন, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বসহ নানা শ্রেণি-পেশার রোজাদাররা ওই ইফতার মাহফিলে অংশ নেন।
ইফতারে অংশগ্রহণকারী রোজদাররা জানান, প্রতিবছরই এরকম ইফতারের আয়োজন করেন বিশিষ্ট শাড়ি ব্যবসায়ী কালাচাঁন বসাক। ইফতারের পূর্বে দোয়া পরিচালনা করেন, স্থানীয় পীরজাদা মো. সাইফুল ইসলাম। ইফতারের পর রাতের খাবারেরও আয়োজন ছিল আলোচিত এই ইফতার মাহফিলে।dristy.tv--54
কি উদ্দেশে ইফতার মাহফিলের আয়োজন করেছেন জানতে চাইলে কালাচাঁন বসাক বলেন, মানুষের মাঝেই ভগবান। মানুষকে সেবা করলেই ভগবানকে সেবা করা হয়। এই চিন্তা থেকেই তিনি প্রতিবছর ইফতার মাহফিলের আয়োজন করে মানুষকে সেবা করে থাকেন- যাতে ভগবানকে সেবা করা হয়।
দেলদুয়ার উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ বলেন, এই ইফতার মাহফিল একটি বিরল ঘটনা। ধর্মে-ধর্মে বিভেদের পরিবর্তে ভ্রাতৃত্ব বৃদ্ধির ক্ষেত্রে এটা একটি দৃষ্টান্ত। বাংলাদেশের মানুষ নিজেদের মধ্যে কিভাবে মিলেমিশে থাকে তা এই ইফতার মাহফিল অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বের মানুষের কাছে তুলে ধরা যেতে পারে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno