আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সন্ধ্যা ৭:৪৭

দেলদুয়ারের পাথরাইল উপ-স্বাস্থ কমপ্লেক্সে দুর্নীতির অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:

dristy.tv--19
টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল ইউনিয়ন উপ-স্বাস্থ কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. নিতাই চন্দ্র বসাকের অনিয়ম-দুর্নীতি সকল সময়ের রেকর্ড অতিক্রম করেছে। সেবার বদলে দুর্ব্যবহারে অতিষ্ঠ মানুষ ক্ষোভে ফুসছে। তারা গণস্বাক্ষর সংগ্রহ করছে।
এলাকাবাসী অভিযোগ করেন, দেলদুয়ার উপজেলার দেওজান গ্রামে অবস্থিত পাথরাইল ইউনিয়ন উপ-স্বাস্থ কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. নিতাই চন্দ্র বসাক স্বাস্থ কমপ্লেক্সের সরকারি ভূমি নিজ নামে বন্দোবস্ত নিয়ে অন্যের কাছে ভাড়া দিয়েছেন। কমপ্লেক্সে আসা সরকারি ওষুধ স্থানীয়রা পাননা বললেই চলে। ডা. নিতাই চন্দ্র বসাকের দেয়া ব্যবস্থাপত্রে লেখা ওষুধ শুধুমাত্র তাঁর মালিকানাধীন ওষুধের দোকানে ব্যতিত অন্য কোন দোকানে পাওয়া যায় না। এছাড়া, স্বাস্থ কমপ্লেক্সে কেউ রক্তচাপ পরিমাপ করতে গেলে ‘যন্ত্র’ নেই বলে তার মালিকানাধীন পাথরাইল বাজারের আলীম মার্কেটে অবস্থিত ওষুধের দোকানে পাঠিয়ে দেন। সেখানে রক্তচাপ পরিমাপ ও ব্যবস্থাপত্র প্রদানে জনপ্রতি ১০০টাকা হারে ফি নেওয়া হয়। ডা. নিতাই চন্দ্র বসাক স্বাস্থ কমপ্লেক্সে আসা জটিল রোগিদের বরাবরই সরকারি হাসপাতালে স্থানান্তর না করে কমিশনের জন্য টাঙ্গাইল শহরের নির্দিষ্ট ক্লিনিকে পাঠান।
নিজ গ্রামের পাশে উপ-স্বাস্থ কমপ্লেক্সটির অবস্থান হওয়ায় দীর্ঘ প্রায় ৮ বছর যাবত একই স্থানে পদাসীন থেকে তিনি উপ-স্বাস্থ কমপ্লেক্সটিকে পৈত্রিক সম্পত্তির মতো ব্যবহার করছেন। এলাকার লোকজন ইতোপূর্বে একাধিকবার উর্ধতন কর্মকর্তাদের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পননি। বর্তমানে তারা গণস্বাক্ষর সংগ্রহ করছেন- স্বাক্ষর নেওয়ার পর টাঙ্গাইলের সিভিল সার্জনের কার্যালয়ে প্রতিকারের নিমিত্তে উপস্থাপন করা হবে।
দেলদুয়ার উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার আব্দুর রহমান জানান, তিনি সরেজমিনে পরিদর্শনে গিয়ে ডা. নিতাই চন্দ্র বসাকের অনিয়ম-দুর্নীতির কিছু প্রমাণ পেয়ে তাকে সংশোধনের জন্য সাশিয়ে এসেছেন।
ডা. নিতাই চন্দ্র বসাক জানান, তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno