আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:৩০

দেলদুয়ারে তুলা ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকান্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার আকন্দপাড়ায় অবস্থিত ফাতেমা রোটস্পিন প্রাইভেট লিমিটেডে(তুলা থেকে সুতা তৈরির ফ্যাক্টরী) ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। টাঙ্গাইল ফায়ার সার্ভিসের কর্মীরা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু এরই মধ্যে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।


জানা যায়, ফাতেমা রোটস্পিন প্রাইভেট লিমিটেডে প্রতিদিনের ন্যায় শ্রমিকরা তুলা ভাঙ্গানোর কাজ করছিল। সোমবার(২০ জুন) বিকাল ৪টার দিকে হঠাৎ করে তুলায় আগুন লাগে এবং মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।


ফাতেমা রোটস্পিন প্রাইভেট লিমিটেডের জিএম আহসান হাবীব সজীব জানান, তুলা ভাঙ্গানোর সেকশনে শ্রমিকরা কাজ করছিল। হঠাৎ করে বিকাল ৪টার দিকে ওই সেকশনে আগুন লাগে। টাঙ্গাইল থেকে ফায়ার সার্ভিসের লোক আসার আগেই মিলের প্রায় সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।


তিনি জানান, ওই প্রতিষ্ঠানে তুলা থেকে সুতা তৈরি করা হচ্ছিল। এই অগ্নিকান্ডে তুলা ভাঙ্গানোর মেশিন, তুলা ও প্রতিষ্ঠানের আসবাবপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর তৌহিদুর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে। তবে ওই প্রতিষ্ঠান কর্তৃপক্ষ দাবি করেছেন তাদের প্রায় ৫০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno