আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:১৭

ধনবাড়িতে ২৭ এসএসসি পরীক্ষার্থীর ফলাফল স্থগিত ॥ প্রধান শিক্ষক অবরুদ্ধ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ধনবাড়ির পাইস্কা ইউনিয়নের গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের চলতি বছরের ২৭ জন এসএসসি পরীক্ষার্থীদের ফলাফল স্থগিত(ইউথহেল্ড) হওয়ায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন ওরফে বেনুকে গত ৯ মে সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত তার কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখে পরীক্ষার্থীরা। পরে বিদ্যালয়ের সভাপতির হস্তক্ষেপে প্রধান শিক্ষক অবরোধ থেকে মুক্তি পান। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে, যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।
নাম প্রকাশ না করে ভূক্তভোগী কয়েকজন পরীক্ষার্থী জানান, প্রধান শিক্ষক আমির হোসেন বেনু বিদ্যালয়ের ২৭ জন পরীক্ষার্থীদের কাছ থেকে ভালো রেজাল্ট এনে দেয়ার কথা বলে পরীক্ষার আগে প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার টাকা করে অতিরিক্ত টাকা নেন। এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর বিদ্যালয়ের ওই ২৭জনের ফলাফল স্থগিত দেখা যায়। এ বিষয়ে পরীক্ষার্থীরা গত ৯ মে প্রধান শিক্ষকের কাছে জানতে গেলে তিনি বলেন, ‘তোরা অকৃতকার্য হয়েছিস। আমি বোর্ডে কথা বলেছি- আরো কিছু টাকা লাগবে। তোরা টাকা এনে দিলে রেজাল্ট এনে দেব।’ একথা বলার পরেই পরীক্ষার্থীরা প্রধান শিক্ষক আমির হোসেন ওরফে বেনুকে তার কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখে।
পরে গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ধনবাড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বেলাল ঘটনাস্থলে এসে স্থগিত হওয়া এসএসসি পরীক্ষার্থীদের ৬ দিনের মধ্যে ফলাফল এনে দেয়ার আশ্বাস প্রধান শিক্ষক আমির হোসেন ওরফে বেনুকে উদ্ধার এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
ভূক্তভোগী অপর কয়েকজন এসএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানান, আমির হোসেন বেনু একজন দুর্নীতিবাজ প্রধান শিক্ষক। বর্তমানে বিদ্যালয়ে একটি ভবনের কাজ চলছে সেই কাজের ঠিকাদারের কাছে মোটা অংকের টাকা দাবি করেন এবং দাবিকৃত টাকা না দিলে স্কুলের ছাত্রী দিয়ে ধর্ষণ মামলা করার হুমকি দেন। ফলে ঠিকাদার ঘটনাটি সংশ্লিষ্টদের জানিয়ে কাজ ফেলে চলে যান।
গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন ওরয়ে বেনুর ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘বোর্ডে কিছু টাকা লাগবে, ওদের বিষয়ে বোর্ডে তবদির করছি।’ বলেই তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
গাড়াখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ধনবাড়ি আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মো. সাইফুল ইসলাম বেলাল বিষয়টি নিয়ে কথা বলতে অস্বীকৃতি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno