আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  বিকাল ৪:২৩

নির্বাচনকালীন সরকার গঠন করা হবে না :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃমিন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, নির্বাচনকালীন সরকার গঠনের বিধান সংবিধানে নেই, এটি গঠন করার প্রশ্নই আসে না। সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপি নানা ধরণের আন্দোলনের হুমকি দিচ্ছে। কিন্তু আন্দোলন করে- হুমকি দিয়ে সংবিধানের বিধান থেকে আমাদের সরাতে পারবে না। বিএনপি আসুক বা না আসুক নির্বাচন অনুষ্ঠিত হবে। তারা নির্বাচনকে ভয় পায়, নির্বাচনে আসতে চায় না। তবে আমি আশা করি, তাদের সুমতি ফিরে আসবে। তারা নির্বাচনে অংশগ্রহণ করবে এবং দেশে একটি সুন্দর ও সুষ্ঠু নির্বাচন হবে।


মন্ত্রী বলেন, দুর্নীতি মামলার দ-প্রাপ্ত খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার অযুহাতে বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে। তারা আবারও দেশে আগুন সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। তাদের এ তৎপরতা রুখতে দেশের জনগনকে সজাগ থাকতে হবে।


তিনি বলেন, আমরা লক্ষ করেছি- বেগম খালেদা জিয়া, যিনি এক সময় প্রধানমন্ত্রী ছিলেন, একটি বড় দলের প্রধান। তিনি দুর্নীতি করেছেন, দেশের আইন অনুযায়ী তার শাস্তি হয়েছে।

তারা ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন। ওই সময় তারা সন্ত্রাসকে প্রশ্রয় দিয়েছে- ধর্মীয় জঙ্গীদের লালন করেছে এবং দেশকে একটি অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছে।

সে সময় তারা ব্যাপক দুর্নীতি করেছে। সেই দুর্নীতির কারণে সমাজের অনেক অংশে পঁচন ধরেছে। এ সময়ে দেশের জাতীয় রাজনীতিতে স্থিতিশীলতা দরকার, রাজনৈতিক শান্তি দরকার। অথচ বিএনপি দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে অপতৎপরতা চালাচ্ছে। এ বিষয়ে দেশের জনগনকে সোচ্চার হতে হবে।

রোববার(২ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতীয় সমাজসেবা দিবসের শোভাযাত্রা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে মন্ত্রী এসব কথা বলেন। পরে শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা সমাজসেবা অধিদপ্তর আয়োজিত জাতীয় সমাজসেবা দিবসের আলোচনা সভায় মন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখেন।


প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি নির্বাচনে আসবে না বলে হুমকি দিচ্ছে। কেন আসবে না নির্বাচনে? তাদের আসতে হবে। কেননা সংবিধান অনুযায়ি নির্বাচন হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু-সুন্দর নির্বাচনের আয়োজন করবে। সেই ক্ষেত্রে সকল দলের অংশ গ্রহণ করা উচিত।

এরপরও যদি কোন দল নির্বাচনে অংশ গ্রহণ না করে তাহলে সেই দায়-দায়িত্ব তাদের। নির্বাচন কমিশনের দায়িত্ব থাকবে সকল রাজনৈতিক দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা।

সেনাবাহিনী, প্রশাসনসহ সব কিছুই নিয়ন্ত্রণ করবে নির্বাচন কমিশন। নির্বাচনকালীন সময়ে সংবিধান অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রীসহ কোন মন্ত্রীর নির্বাচনের বিষয়ে কোন দায়িত্ব থাকবে না।


তিনি বলেন, আমি মনে করি বিএনপিরও সুমতি ফিরে আসবে ও তারা নির্বাচনে অংশ গ্রহণ করবে। দেশে একটু সুষ্ঠু সুন্দর নির্বাচন হবে। এছাড়া হুমকি দিয়ে আমাদের সংবিধানে বিধান থেকে সরাতে পারবেনা।


মন্ত্রী বলেন, আমরা দেখি ঈদের সময় দেশের বহু বিত্তশালী ঈদ উদযাপনের জন্য বউ-ছেলেমেয়ে নিয়ে সিঙ্গাপুরে যায়- ব্যাংককে যায়- লন্ডনে যায়। অথচ এখনও দেশে এমন গরিব মানুষ রয়েছে যারা জ্বর এলে তাদের সন্তানদের মুখে একটি প্যারাসিটামল তুলে দিতে পারেনা। এই যে বৈশম্য, এই বৈশম্য দূর করার জন্য সমাজের যারা অগ্রসরমান-বিত্তশালী তাদেরকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান মন্ত্রী।


তিনি বলেন, আওয়ামীলীগের দীর্ঘ ১২-১৩ বছরের শাসনামলে অনেক পরিবর্তন এসেছে, অর্থনৈতিক ক্ষেত্রে দেশের অনেক উন্নয়ন হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের সকল শ্রেণির মানুষের পাশে রয়েছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে অসহায় মানুষের জীবনযাত্রার মান উন্নত করছে।


জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শাহ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, মো. ছানোয়ার হোসেন এমপি,

জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন খান, পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।


অনুষ্ঠান শেষে ৫০ হাজার টাকা করে ২২৭ জনের মাঝে চেক ও ২০ জনের মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno