আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৭:৫১

নাগরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

 

নাগরপুর প্রতিনিধি:

টাঙ্গাইলের নাগরপুরে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

বিজয়ের ৫০ বছর উপলক্ষে শুক্রবার(২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করতে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালন করে।

শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত প্রজন্ম-৭১ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে শহীদ বেদীতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

শুক্রবার সকাল ৮ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও সীমিত পরিসরে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান ও নাগরপুর থানার অফিসার ইনচার্জ আনিসুর রহমান কুচকাওয়াজে সালাম গ্রহন করেন।

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট ও ফুল দিয়ে সংবর্ধনা জানান, টাঙ্গাইল-৬(নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

এ সময় তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুজায়েত হোসেন সম্পাদিত স্মরণিকা ‘চেতনায় বহমান-২০২১’ এর মোড়ক উম্মোচন করেন। এছাড়া স্বাধীনতার ৫০ বছর শীর্ষক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন এমপি।

অন্যদিকে, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারণ সম্পাদক মো. কুদরত আলীর নেতৃত্বে একটি আনন্দ র্‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno