আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  বিকাল ৩:৫৬

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেপ্তার

 

দৃষ্টি নিউজ:

‘পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে’- এমন গুজব ছড়ানোর অভিযোগে টাঙ্গাইলে আব্দুর রহমান(২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) উত্তর। শুক্রবার(২৬ জুলাই) দিনগত রাতে ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ভূঞাপুর উপজেলার পলশিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম শনিবার(২৭ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান, সম্প্রতিককালে ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ মর্মে বিভ্রান্তি সৃষ্টি ও উস্কানীমূলক এবং মিথ্যা সংবাদ সহ গুজব রটানোর মাধ্যমে জনসাধারণের মধ্যে ভীতি তৈরি করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা এবং রাষ্ট্রের ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষে আব্দুর রহমান তার ব্যবহৃত ১৭৬১৬১৯৩৩৬ মোবাইল নম্বর ব্যবহার করে খোলা ফেসবুক আইডি Maxonbd Dot Tk (Abdul Rahman)- এর মাধ্যমে Sabnam Faria নামক ফেসবুক Group এবং ফেসবুক Page ‘শুধু ভালবাসি বলো’ তিনি ফেসবুক Group এবং ফেসবুক Page ব্যবহার করে একটি স্ট্যাটাস দেন যাতে লেখা রয়েছে- ‘বাংলাদেশের পদ্মা সেতু নির্মাণ চলতে পথে বাঁধা হযেছে তাই ১,০০,০০০ বা তার অধিক পরিমাণে মানুষের মাথা প্রয়োজন। পদ্মা সেতুর কাজ চালাতে তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশ জুড়ে ৪২টি দল বের হয়েছে এই মাথা সংরক্ষণ করার জন্য। এরা পথে ঘাটে খেলার মাঠে হাট বাজারে ইত্যাদি জায়গায ঘুরে বেড়ায়। এদের কাছে আছে ধারালো ছুরি এবং বিষাক্ত গ্যাস যা ১০-১৫ হাত দূর থেকে স্প্রে করলে মানুষ অজ্ঞান হয়ে যাবে এবং তখন তারা মাথা কেটে নিয়ে যাচ্ছে। তাদের লক্ষ্য মাথা কাটা। এর ভিতরে খুলনায় অনেক মাথা কেটে নেওয়া হয়েছে তাই সাবধান থাকবেন, বাসার সবাইকে সতর্ক করে দিবেন এবং বাসায় কোন ভিক্ষুক আসলে সাবধানে থাকবেন এবং কোন অপরিচিত কেউ আসলে দরজা খুলবেন না’ পোস্ট করেন।

এ ঘটনার সাথে জড়িত অন্যদেরকে গ্রেপ্তারের লক্ষে বিশেষ অভিযান অব্যাহত আছে এবং দ্রুত এ ধরণের অপকর্মকারীদেরকে আইনের আওতায় আনা হবে। এঘটনায় ভূঞাপুর থানায় মামলা(নং-১৪ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৪(১)(ক)/২৫(১)(খ)/৩১(২)/৩৫(২) ধারা) দায়ের করা হয়েছে।

পুলিশ সুপার আরো বলেন, ফেসবুকে ‘পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে’ এমন গুবজ বা অপপ্রচার করে জনসাধারণের মাঝে উদ্বেগ বা বিভ্রান্তি কেউ ছড়ালে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও দ্রুতবিচার আইনের আওতায় এনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno