আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৫:৩৫

বক্তব্য ভাইরাল হওয়া সেই আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে মধুপুর উপজেলার অরণখোলা ইউনিয়নে সাধারণ ভোটারদের উদ্দেশ করে আপত্তিকর বক্তব্য দেওয়ায় সাদিকুর রহমান সাদিক নামে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা করেছেন নির্বাচন কর্মকর্তা।

মঙ্গলবার(১৪ জুন) দুপুরে মধুপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আলী বাদি হয়ে মধুপুর থানায় মামলাটি দায়ের করেন। এরআগে তার বক্তব্যের জের ধরে গত ১২ জুন অরণখোলা ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

অভিযুক্ত সাদিকুর রহমান সাদিক মধুপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।


মামলার বাদি খন্দকার মোহাম্মদ আলী জানান, সাদিকুর রহমান সাদিকের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধমে ভাইরাল হয়। পরে অরণখোলা ইউনিয়ন পরিষদে নির্বাচন স্থগিত করা হয়। আচরণবিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।


টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, তদন্ত সাপেক্ষে মামলায় পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


এরআগে, গত বুধবার (৮ জুন) বিকালে উপজেলার অরণখোলা ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহিমের নির্বাচনী সভায় সাদিকুল ইসলাম সাদিক বক্তব্য দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে তিনি বলেন, ‘আমি আজকেও বলে যেতে চাই। ১৫ তারিখ ভোট হবে সারাদিন এবং নৌকা মার্কায় ভোট হবে। যারা নৌকা মার্কায় ভোট দেবেন, তারাই কেন্দ্রে আসবেন। আর যারা নৌকায় ভোট দিতে নারাজ, তারা কেন্দ্রে আসবেন না। আমরা কিন্তু কেন্দ্রের আশপাশেই অবস্থান করবো। এখানে ২৪শ’ ভোট রয়েছে। দুই হাজার ভোট কাস্টিং হলেও সেই দুই হাজার ভোট নৌকার থাকতে হবে।’

তার বক্তব্যের সময় স্থানীয়রা মোবাইল ফোনে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। এরপর থেকে নির্বাচনী এলাকায় ভোটারদের মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়।

বিষয়টি নিয়ে স্বতন্ত্রপ্রার্থী ও ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করে। অরণখোলা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন।


প্রসঙ্গত, আগামিকাল বুধবার (১৫ জুন) জেলার ৭টি উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিভিন্ন কারণে তিনটি ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno