আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৩:০২

বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বের ১২৯টি ভাষায় গাইবেন ১৩০ তারকা

 

দৃষ্টি নিউজ:

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে অভিন্ন কথায় ১২৯টি ভাষায়(ভাষান্তরিত) ও সুরে ১৩০টি ভাষায় আন্তর্জাতিক মানের ১৩০ জন সঙ্গীত শিল্পী দ্বারা ১৩০টি গান ও ভিডিও নির্মাণ করা হবে।


গানটি গিনেজ রেকর্ড বইয়ে জায়গা করে নেওয়ার সম্ভাবনা রয়েছ। কারণ এর আগে একটি গান এতোগুলো ভাষায় এতো জন শিল্পী গায়নি। ইতোমধ্যে দক্ষিণ এশিয়ার ৬টি দেশের ভয়েস নেওয়া সম্পন্ন হয়েছে।

এছাড়া প্রথমবারের মতো ইয়ানির মিউজিসিয়ান পেড্রো ইউস্টাচে, অনুষ্কা শংকর, টু সেলোস, আরিক ইমপ্রোটা, ভায়োলিন ব্রাদার্স এর মতো শীর্ষ আরও যন্ত্রবাদী গণ এই গানে বাজাবেন বলে যোগাযোগ চলছে।


গানটির সংগীত পরিচালনা করছেন- বাংলাদেশের সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন, লিখেছেন তৌহিদুল ইসলাম এবং সুর করেছেন রিছিল জাদু ও সৈয়দ সুজন। আগামী ২০২২ এর মাঝামাঝি সময়ে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বব্যাপী ১৩০টি গান প্রকাশিত হবে।


এ প্রসঙ্গে সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন বলেন, বাংলাদেশে এই ধরণের কাজ আগে হয়েছে বলে আমার জানা নেই। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সারা বিশ্বে গানের মধ্য দিয়ে ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের এই প্রয়াস।

সূত্র: ভো.কা.

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno