আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:২৪

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি :: মধুপুর ও ধনবাড়ীতে আনন্দ শোভাযাত্রা

 

দৃষ্টি নিউজ:


জমকালো আয়োজনের মধ্যদিয়ে টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে অন্তর্ভুক্তি হওয়ায় আনন্দ শোভাযাত্রা ও চলচ্চিত্র প্রদর্শণীর আয়োজন করা হয়।
শনিবার(২৫ নভেম্বর) সকালে টাঙ্গাইলের মধুপুর উপজেলা চত্ত্বর থেকে একটি বিশাল শোভাযাত্রা বের করা হয়। আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিড়িয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য ড. আব্দুর রাজ্জাক। শোভাযাত্রায় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।
শোভাযাত্রাটি টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক সহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে চলচ্চিত্র প্রদর্শণী ও আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় মধুপুর উপজেলা নির্বাহী অফিসার রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিতে¦ বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ সরোয়ার আলম খান আবু, ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন, পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, মক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জিহাদি, শিক্ষক নেতা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রমুখ। এসময় উপজেলার সকল কর্মকর্তা,কর্মচারী, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ও সকল ইউনিয়নের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
অপরদিকে, একই উপলক্ষে ধনবাড়ীতে শোভাযাত্রা, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শণীর অলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে আওয়ামীলীগের প্রেসিড়িয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি শোভাযাত্রার উদ্বোধন করেন। পরে উপজেলা প্রশাসন, ধনবাড়ী পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। শোভাযাত্রাটি ধনবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকার সভাপতিত্বে বক্তব্য রাখেন, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মীর ফারুক আহমাদ(ফরিদ), ভাইস চেয়ারম্যান উপাধক্ষ্য মো. সাইফুল ইসলাম বেলাল, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য মাহমুদা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হারুনার রশিদ(হীরা), উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, ধনবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন কালু, যদুনাথপুর ইউপি চেয়ারম্যান মীর ফিরোজ অহম্মেদ প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno