আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:১৭

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে চলবে নেপাল-ভূটানের গাড়ি

 

দেশের আন্তঃজেলা যানবাহনের পাশাপাশি বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে চলবে অতিরিক্ত দু’দেশের যানবাহন। ব্যক্তিগত, যাত্রিবাহী ও বাণিজ্যিক এ তিন ক্যাটাগরির যানবাহন চলাচল করবে এই মহাসড়কে।
জানাগেছে, আগামী বছর থেকে নেপাল ও ভূটানের সাথে বাংলাদেশের যাত্রী ও যান চলাচল শুরু হবে। নেপাল ও ভূটান থেকে যানবাহন এই মহাসড়ক হয়ে রাজধানী ঢাকায় প্রবেশ করবে এবং পরবর্তীতে ভারতে যাতায়াত করবে। বাংলাদেশ, ভূটান, ভারত ও নেপালের (বিবিআইএন) মধ্যে যাত্রী ও যান চলাচল শুরু হবে জানুয়ারি থেকে। এর অংশ হিসেবে দুই দেশের তিন ক্যাটাগরির যানবাহন এই মহাসড়ক দিয়ে চলাচল করবে। এ ল্েয বাংলাদেশের রাস্তাগুলো মেরামতের কাজ চলছে এবং সময়মতোই সেটি সম্পন্ন হবে বলে জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত ১৫ অক্টোবর(বৃহস্পতিবার) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মন্ত্রী আরও জানান, যাত্রী ও যান চলাচলে প্রত্যেক দেশের নিয়মানুযায়ী মূল্য সংযোজন কর নির্ধারিত থাকবে। বাংলাদেশে এ কর কত হবে, সেটিও সময়মতো আলোচনা সাপেে ঠিক করা হবে। ওবায়দুল কাদের বলেন, বিবিআইএন ফ্রেন্ডশিপ মোটর র‌্যালিটি আগামী ১৪ নভেম্বর ভারত থেকে শুরু হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno