আজ- ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:২৩

বন্যার ক্ষতি কাটাতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হবে :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, আওয়ামীলীগ কৃষিবান্ধব সরকার। বন্যায় কৃষিখাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি কাটাতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হবে। বন্যায় ক্ষতিগ্রস্তরা যে পর্যন্ত ক্ষতি পুষিয়ে উঠতে না পারবেন ততদিন পর্যন্ত তাদের মাঝে ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে। সোমবার(৫ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর-তারাকান্দি সড়কে টেপিবাড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি উৎপাদিত ধানের নায্যমূল্য দিতে না পারায় দুঃখ ও ক্ষমা প্রার্থণা করেন। তিনি বলেন, আগামি বছর থেকে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করবে সরকার।তিনি আরো বলেন, বেগম জিয়া এতিমের টাকা চুরি ও আত্মসাত করায় আদালত তাকে সাজা দিয়েছে। তাকে যদি জেল থেকে বের হতেই হয় তাহলে উচ্চ আদালত থেকে তাকে জামিনে মুক্ত হতে হবে। আন্দোলন করে বিএনপি অতীতেও সফল হয়নি এবারও হবে না। বেগম জিয়া যদি সত্যিকার অর্থে অসুস্থ হন তাহলে চিকিৎসকের পরামর্শে প্যারোলে মুক্তির বিষয়টি বিবেচনা করা হবে।

কৃষিমন্ত্রী বলেন, ভাঙনে ক্ষতিগ্রস্ত স্কুল-কলেজ রাস্তা-ঘাট দ্রুত সময়ের মধ্যে মেরামত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ দিতে এসেছি। বাংলাদেশে একটি চক্র গুজব ছড়াচ্ছে। এরআগেও ‘সাঈদীকে চাঁদে দেখা যাচ্ছে’ এমন গুজব ছড়িয়ে জাতিকে বিভ্রান্ত করা হয়েছিল। গুজবে কেউ কান দিবেন না। ভূঞাপুরে যমুনার চরাঞ্চলে দুই হাজার হেক্টর জমির উপর ৩-৪ হাজার কোটি টাকা ব্যয়ে অর্থনৈতিক জোন নির্মাণ করা হবে। এতে এই অঞ্চলের কেউ আর বেকার থাকবে না।

কৃষিমন্ত্রী টেপিবাড়ি ভাঙন পরিদর্শন শেষে উপজেলার গাবসারা, নিকরাইল ইউনিয়ন ও পৌরসভা এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য ছোট মনির, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno