আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৬:১৮

বাসাইলে প্রবল স্রোতে কালভার্ট ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুরের হালুয়াপাড়া গ্রোথ সেণ্টার-কাজিরাপাড়া সড়কে কর্মকারপাড়া এলাকায় বুধবার (১ সেপ্টেম্বর) বন্যার পানির প্রবল স্রোতে একটি ঝুঁকিপূর্ণ কালভার্ট ভেঙে প্রায় ১০টি গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা যায়, বাসাইল উপজেলার কাঞ্চনপুরের হালুয়াপাড়া গ্রোথ সেণ্টার-কাজিরাপাড়া সড়কে কর্মকারপাড়ায় দীর্ঘদিন আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) একটি কালভার্ট নির্মাণ করা হয়। কালভার্টটি এক বছর আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। এলজিইডি কর্তৃপক্ষ সম্প্রতি কালভার্টটি পরিত্যক্ত ঘোষণা করে।

বুধবার সকালে বন্যার পানির প্রবল স্রোতে কালভার্টটি ভেঙে পড়ে। এতে আশপাশের প্রায় ১০টি গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় ওই ১০ গ্রামের মানুষ নৌকা ব্যতিত উপজেলা বা জেলা শহরে যাতায়াত বন্ধ হয়ে গেছে।

কর্মকারপাড়া গ্রামের আমিনুল ইসলাম, আসানুর রহমান, সাইফুল ইসলাম সহ অনেকেই জানান, কালভার্টটি ভেঙে পড়ায় ১০-১৫টি গ্রামের মানুষের যাতায়াত বিচ্ছিন্ন হয়ে গেছে। ওইসব এলাকার মানুষ বাধ্য হয়ে নৌকায় পারাপার হচ্ছে।

কাঞ্চনপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ জানান, কালভার্টটি প্রায় ৩০ বছর আগে নির্মাণ করা হয়। কালভার্টটি ঝুঁকিতে থাকায় কর্তৃপক্ষ পরিত্যক্ত ঘোষণা করে। কালভার্টটি ভেঙে পড়ায় স্থানীয়রা চরম সমস্যায় পড়েছেন।

বাসাইল উপজেলা এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী সাজেদুল আলম জানান, কালভার্টটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছিল। কালভার্টের পরিবর্তে সেখানে ২০ মিটারের একটি ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাবনা ইতোমধ্যে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno