আজ- ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৯:২১

ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ত্রাণ সামগ্রী নিয়ে সিলেট যাচ্ছেন

 

দৃষ্টি নিউজ:

‘আমরা জনগণের টাকায় পড়াশুনা করি- তাই দায়বদ্ধতা রয়েছে’ এমন প্রতিপাদ্যে সাড়ে চার লাখ টাকার ত্রাণ সামগ্রী নিয়ে সিলেটে যাচ্ছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২২ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের বাস নিয়ে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের উদ্দেশে রওনা দেবেন শিক্ষার্থীদের ২০-২৫ সদস্যের একটি প্রতিনিধি দল।


শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, এলাকাবাসী ও অনলাইন ব্যাংকের মাধ্যমে সংগ্রহ করা প্রায় সাড়ে চার লাখ টাকার ত্রাণ সামগ্রী ৬০০টি পরিবারের মাঝে বিতরণ করা হবে।


ত্রাণ সামগ্রীর প্রতি প্যাকেটে রয়েছে- চাল ৩ কেজি, চিড়া দেড় কেজি, ডাল ৫০০ গ্রাম, খেজুর ৫০০ গ্রাম, বিস্কুট ৫০০ গ্রাম, চিনি ৫০০ গ্রাম, পানি দুই লিটার, স্যালাইন পাঁচটি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দুইটি, নাপা ট্যাবলেট ১০টি, সাবান একটা, সাবানের গুড়া এক প্যাকেট, মোমবাতি পাঁচটি ও গ্যাসলাইট একটি।


তারা আরও জানান, সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। এছাড়া অন্যান্য অঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ প্রদানের পরিকল্পনা রয়েছে।


বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থী মো. সোহেল বলেন, আমরা ৮টি টিমে বিশ্ববিদ্যালয়সহ টাঙ্গাইল শহরের অলিগলি থেকে অর্থ সংগ্রহ করেছি। সকলেই এর পিছনে অক্লান্ত পরিশ্রম করেছেন। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে দেশ-সমাজ ও জনগণের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে।


বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেণ্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মানিক শীল বলেন, দেশের যে কোন দুর্যোগে ছাত্রলীগ বসে থাকেনি। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ অন্যান্য ছাত্রসংগঠনের সম্বলিত প্রচেষ্টায় আমরা বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছানোর চেষ্টা করছি। আমরা জনগণের টাকায় পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার সুযোগ পেয়েছি- তাদের প্রতি আমাদেরও দায়বদ্ধতা রয়েছে।


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডক্টর মো. ফরহাদ হোসেন জানান, জাতীয় সমস্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে এটা গর্বের বিষয়। শিক্ষার্থীরা তার কাছে যাতায়াতের জন্য সহযোগিতা চাওয়ায় তিনি তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের একটি বাস বরাদ্দ দিয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno