আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সন্ধ্যা ৭:১৮

ভাসানী বিশ্ববিদ্যালয়ে আমপাড়া নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আম পাড়া নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

শুক্রবার (৩ জুন) দুপুরে ছাত্রলীগ নেতা মানিক শীলের অনুসারী আবিদসহ কয়েকজন বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক নিবিড় পালের অনুসারী প্রান্ত দত্তকে বঙ্গবন্ধু ও মান্নান হলের মাঝে পেয়ে মারধর করেন।

পরে নিবিড় পালের অনুসারিরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এক হয়ে ধাওয়া দিলে মানিক শীলের অনুসারী আলাউদ্দিন নামে এক অনুসারী আলেমা খাতুন ভাসানী(মেয়ে শিক্ষার্থীদের) হলে আশ্রয় নেয়।


জানা যায়, গত বুধবার (১ জুন) ক্যাম্পাসে আম পাড়াকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা মানিক শীল ও সাবেক সাংগঠনিক সম্পাদক নিবিড় পালের অনুসারীদের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে এর জের ধরে মানিক শীলের কর্মী আবিদ চড় মারে নিবিড় পালের অনুসারী তানভীরকে। সেই দিনই নিবিড় পালের অনুসারীরা এক হয়ে মানিক শীলের অনুসারী আবিদকে মারধর করে।


শুক্রবার দুপুরে মানিক শীলের অনুসারী আবিদসহ কয়েকজনের উপর হামলা করতে নিবিড় পালের প্রায় শতাধিক কর্মী বিজয় অঙ্গনে অবস্থান নেয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা তাদের নানাভাবে বোঝানোর চেষ্টা করেন। এ সময় মানিক শীলের ২-৩ জন অনুসারীকে একা পেয়ে নিবিড় পালের অনুসারীরা শিক্ষকদের সামনেই মারধর শুরু করে। এ পরিস্থিতিতে প্রক্টর ক্যাম্পাসে না আশা পর্যন্ত শিক্ষকরা নিবিড় পালের অনুসারীদের শান্ত থাকার অনুরোধ জানান। পরে তারা হলে গিয়ে অবস্থান নেয়।


এরপর থেকে ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রধান ফটকের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা মানিক শীল জানান, খুব ছোট বিষয় নিয়ে জুনিয়রদের মধ্যে একটা ঘটনা ঘটেছিল। প্রক্টর স্যার বিষয়টি মিমাংসা করে দিয়েছেন।


বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল জানান, ছাত্রলীগের সমর্থক এবং বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ও তৃতীয় বর্ষের কিছু শিক্ষার্থীর মধ্যে আমপাড়া নিয়ে হাতাহাতি হয়েছিল। বিষয়টির মিমাংসা হয়েছে।


এ বিষয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রক্টর ডক্টর মীর মো. মোজাম্মেল হক জানান, ছাত্রলীগের সমর্থক দুই গ্রুপের মধ্যে আমপাড়া নিয়ে হাতাহাতি হয়েছিল। ঘটনার মিমাংসা করা হয়েছে। ক্যাম্পাসের পরিস্থিতি এখন স্বাভাবিক বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno