আজ- ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৮:৪৩

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ডিভাইসসহ ১৪ পরীক্ষার্থী আটক

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বিফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের সময় বিভিন্ন ইলেট্রনিক্স ডিভাইস এবং ৬ পরীক্ষার্থীসহ ভর্তি পরীক্ষা চক্রের ১৪ জনকে আটক করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে পরীক্ষা নিয়ন্ত্রন কমিটি এবং জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পরীক্ষা কেন্দ্রগুলোতে অভিযান চালিয়ে তাদের আটক করে।
এসময় আটককৃত পরীক্ষার্থীদের কাছ থেকে ৯টি ইলেক্ট্রনিক্স ডিভাইস, ৯টি ব্যাটারী, ৭টি ইয়ার ফোন, স্কসটেপ, একটি পেন ডিভাইস, ডিভাইস ক্যাবল এবং একটি হ্যান্ড গ্লোবস উদ্ধার করা হয়।
আটককৃতরা হচ্ছেন, নেত্রকোনা জেলার মো. আফতাব উদ্দিনের ছেলে মো. আব্দুল্লাহ আল মামুন, কক্সবাজার জেলার জাফর আলমের ছেলে মো. ইসতিয়াক আহমেদ, কুড়িগ্রাম জেলার মো. নজরুল ইসলামের ছেলে মো. মোস্তাফিজুর রহমান মিল্টন ও মো. জয়নাল আবেদীনের ছেলে মো. মজনু রহমান, সিরাজগঞ্জ জেলার এম. আলমগীর হোসেনের ছেলে মো. জুবায়ের আলম ও মো. আব্দুল মতিনের ছেলে মো. আবু জোবায়ের মামুন, টাঙ্গাইল জেলার মো. জহিরুল ইসলামের ছেলে মো. শাহিন আলম জনি, মো. দেলুয়ার হোসেনের ছেলে মো. আসাদুজ্জামান আহাদ, মো. আবুল হোসেনের ছেলে মো. আমিনুল ইসলাম ও মো. বাবলু মিয়ার ছেলে মো. নাইবুর রহমান, কুষ্টিয়া জেলার মো. রাশেদুল ইসলামের ছেলে রাফাত বিন রাশেদ, মানিকগঞ্জ জেলার মো. আবুল কালাম আজাদের ছেলে মো. হাবিবুর রহমান, ময়মনসিংহ জেলার মো. খোকন মিয়ার ছেলে মো. মাসুদ মিয়া ও গাজীপুর জেলার বাবুল পালের ছেলে প্রদীপ পাল।
জানা যায়, এসব ডিভাইস ও ব্লু-টুথের মাধ্যমে শিক্ষার্থী ও জাতিয়াতি চক্রের সদস্যরা প্রশ্নপত্র বাইরে প্রেরণ করে এবং প্রশ্নের উত্তর সংগ্রহের মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়। এ চক্রটি প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে তিন লক্ষ টাকার বিনিময়ে এ কাজ করে থাকে।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষায় জালিয়াতি অভিযোগ উঠায় শিক্ষা মন্ত্রণালয়ের নিদের্শনায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জালিয়াতি প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় কঠোর অবস্থান নেয়।
উল্লেখ্য, আজ থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ টাঙ্গাইল শহরের ২৪টি কেন্দ্রে ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামিকাল শনিবার(৯ ডিসেম্বর) ‘সি’ এবং ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবার প্রতি আসনে ৮৮জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।
এ ব্যাপারে টাঙ্গাইল ডিবি পুলিশের এসআই মো. আশরাফ হোসেন জানান, জালিয়াত চক্রের মূল হোতাকে ধরার জন্য অভিযান চলছে। আগামিকালের (শনিবার) ভর্তি পরীক্ষায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno