আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:৫৮

ভূঞাপুরের ফরিদ হত্যায় আ’লীগের দুই নেতা ফের রিমান্ডে ॥ এলাকাবাসীর বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

dristy-64
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলায় গ্রেপ্তারকৃত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক তাহেরুল ইসলাম তোতা এবং অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম সরকারকে দ্বিতীয় দফায় তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার(২১ মার্চ) দুপুরে টাঙ্গাইলের বিচারিক হাকিম আমলী(ভূঞাপুর) আদালতে তাদেরকে হাজির করে ৭দিন করে রিমান্ড চাওয়া হলে আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম নওরিন মাহবুব তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
টাঙ্গাইল কোর্ট পুলিশের ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম জানান, ভূঞাপুরের আ’লীগ নেতা ফরিদ হত্যা মামলায় তিন দিনের রিমান্ড শেষে গত শনিবার(১৮ মার্চ) বিকালে তাহেরুল ইসলাম তোতা ও নুরুল ইসলাম সরকারকে আদালতে উপস্থিত করে আরো সাত দিনের দ্বিতীয় দফা রিমান্ডের আবেদন করে জেলা গোয়েন্দা পুলিশ। টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম অঞ্জন কান্তি দাস ২১ মার্চ(মঙ্গলবার) দ্বিতীয় দফা রিমান্ডের বিষয়ে শুনানীর তারিখ নির্ধারন করে ওই দুই নেতাকে জেল-হাজতে পাঠানোর আদেশ দেন।
তিনি আরো জানান, মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের বিচারিক হাকিম আমলী(ভূঞাপুর) আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম নওরিন মাহবুব উভয় পক্ষের শুনানী শেষে তাদেরকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ অশোক কুমার সিংহ জানান, গ্রেপ্তারকৃতরা প্রথম দফা রিমান্ডে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সে তথ্যগুলো নিয়ে তদন্ত চলছে। তথ্য গুলো যাচাই-বাছাইয়ের জন্য গত শনিবার(১৮ মার্চ) বিকালে আদালত হাজির করে দ্বিতীয় দফায় ৭দিনের রিমান্ডের আবেদন করা হয়। টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম অঞ্জন কান্তি দাস ২১ মার্চ পুনরিমান্ডের বিষয়ে শুনানীর তারিখ নির্ধারন করে ওই দুই নেতাকে জেল-হাজতে পাঠানোর আদেশ দেন। মঙ্গলবার দ্বিতীয় দফা রিমান্ড শুনানী শেষে আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম নওরিন মাহবুব তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা অশোক কুমার সিংহ আরো বলেন, ভূঞাপুরের আওয়ামীলীগ নেতা রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলা তদন্তের দায়িত্ব পাওয়ার পর পর্যায়ক্রমে কিশোর মাইনুল ইসলাম মাসুদ, শওকত রেজা সৈকত, মো. মকবুল হোসেন ও নাসির উদ্দিন রানাকে গ্রেপ্তার করা হয়। তারা চারজনই টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম রুপন কুমার দাসের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাদেরকে জেল-হাজতে পাঠানো হয়। তাদের স্বীকারোক্তির পর ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা এবং অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সরকারকে গ্রেপ্তার করে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে উপস্থাপন করা হয়। আদালত প্রথম দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে, গ্রেপ্তারকৃত আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার(২১ মার্চ) সকালে একটি বিক্ষোভ মিছিল জেলা কোর্ট চত্বর এলাকা প্রদক্ষিণ করে। পরে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করে। এসব কর্মসূচিতে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতৃবৃন্দ ও এলাকাবাসী অংশ নেয়। এ সময় জেলা তাঁতী লীগের পক্ষ থেকে ভূঞাপুরবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে একাতœতা ঘোষণা করে।
উল্লেখ্য, গত বছরের ৬ ডিসেম্বর সকালে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদের গলা কাটা লাশ তাঁর নিজ গ্রাম ভাড়ই মধ্যপাড়ার একটি পুকুরপাড় থেকে উদ্ধার করা হয়। আগের দিন রাত সাড়ে নয়টার পর তিনি নিখোঁজ হন।
৬ ডিসেম্বর ফরিদের ভাই ফজলুল করিম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন। পরে ফজলুল করিম বাদী হয়ে ১৫ ডিসেম্বর টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে একটি সম্পূরক মামলা দায়ের করেন। সে মামলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা, অপর যুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য আবদুল হামিদ মিয়া ভোলা, অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম সরকারসহ সাতজনের নাম উল্লেখ করা হয়। বিচারিক আদালত থানা ও আদালতে দায়ের করা মামলা দুটি একসঙ্গে তদন্তের আদেশ দেন। পরে মামলাটি জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno