আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৩:৫৯

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে গাবসারা ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষকরা বিক্ষোভ সমাবেশ করেছে।

সোমবার(২৩ নভেম্বর) জুংগিপুর-রুলিপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন, গাবসারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক আব্দুর রাজ্জাক, সোহরাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. সোহরাব আলী প্রমুখ।

বক্তারা বলেন, অবৈধ বালু উত্তোলনের ফলে নদী ভাঙনে শ’ শ’ বাড়ি-ঘর নদীগর্ভে বিলীন হয়ে গেছে এবং অসংখ্য স্থাপনা ও ফসলী জমি হুমকির মুখে রয়েছে। বালু ব্যবসায়ীরা প্রভাবশালী হওয়ায় তারা ব্যক্তি উদ্যোগে বাঁধা দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

বক্তরা অবিলম্বে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করা না হলে আগামিতে কঠোর কর্মসূচি পালন করার ঘোষণা দেওয়া হয়।

এদিকে, যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত পাঁচটি বাংলা ডেজার ধ্বংস ও একটি ভেকুর ব্যাটারি জব্দ করেছে। উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন এবং সহকারী কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন ওই অভিযান পরিচালনা করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno