আজ- ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১২:৫০

ভূঞাপুরে আ’লীগ নেতা ফরিদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

dristy-d-14
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে উপজেলা আওয়ামীলীগ।
সোমবার(২৭ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদ হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভে যোগ দিতে সকাল ১১ টা থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে ভূঞাপুর বাসস্ট্যান্ডে এসে সমবেত হতে থাকে। পরে ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ শেষে ভূঞাপুর বাসস্ট্যান্ডে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুল হালিম অ্যাডভোকেটের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাকেব পৌর চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার বিদ্যুৎ, আওয়ামীলীগের সাবেক আহ্বায়ক আব্দুর রাজ্জাক, গাবসারা ইউপি’র সাবেক চেয়ারম্যান আনোয়ার ইসলাম তালুকদার জিন্না, অলোয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান রইচ উদ্দিন প্রমুখ। প্রতিবাদ সভায় গ্রেপ্তারকৃতদের জবানবন্দি মোতাবেক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ মিয়া ভোলা, উপজেলা আ’লীগের যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা ও অলোয়া ইউনিয়নের চেয়াম্যান নূরুল ইসলামকে দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি করা হয়।

নিহত আ'লীগ নেতা ফরিদ

নিহত আ’লীগ নেতা ফরিদ

প্রকাশ, গত বছরের ৬ ডিসেম্বর সকালে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদের গলা কাটা লাশ তাঁর নিজ গ্রাম ভাড়ই মধ্যপাড়ার একটি পুকুরপাড় থেকে উদ্ধার করা হয়। আগের দিন রাত সাড়ে নয়টার পর তিনি নিখোঁজ হন।
৬ ডিসেম্বর ফরিদের ভাই ফজলুল করিম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন। পরে ফজলুল করিম বাদী হয়ে ১৫ ডিসেম্বর টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে একটি সম্পূরক মামলা দায়ের করেন। সে মামলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা, অপর যুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য আবদুল হামিদ মিয়া ভোলা, অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম সরকারসহ সাতজনের নাম উল্লেখ করা হয়। বিচারিক আদালত থানা ও আদালতে দায়ের করা মামলা দুটি একসঙ্গে তদন্তের আদেশ দেন। পরে মামলাটি জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। গোয়েন্দা পুলিশ ওই ঘটনায় চার আসামিকে গ্রেপ্তার করে তারা বিচারিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ মিয়া ভোলা, উপজেলা আ’লীগের যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা ও অলোয়া ইউনিয়নের চেয়াম্যান নূরুল ইসলামের নাম ওঠে আসে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno