আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:৪২

ভূঞাপুরে শ্রমিকদের হামলার শিকার নির্বাহী ম্যাজিস্ট্রেটের মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের সামনে বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের ওপর পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) দিনগত রাত ১২টার পর শ্রমিকদের হামলার শিকার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল রনী বাদী হয়ে উপজেলা বাস-মিনিবাস-কোচ শ্রমিক সমিতির সাংগঠনিক সম্পাদক পাপ্পু খানের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫-২০ জনকে অভিযুক্ত করে ভূঞাপুর থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় সরকারি কাজে বাধা ও হামলায় আহত করার কথা উল্লেখ করে হয়েছে।


ওই ঘটনারকে কেন্দ্র করে পর মঙ্গলবার বিকাল থেকেই ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। থানায় মামলা দায়ের করার খবর পাওয়ার পর থেকে স্থানীয় পরিবহন শ্রমিকদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে। ফলে বুধবার সকাল থেকে ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে ঢাকা বা টাঙ্গাইলের উদ্দেশে কোন পরিবহন ছেড়ে যায়নি।


ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আব্দুল ওহাব জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বাদী হয়ে একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনের নামে মামলা দায়ের করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


প্রকাশ, মঙ্গলবার(১২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় যত্রতত্র গাড়ি পার্কিং, সড়কে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী। এ সময় যত্রতত্র গাড়ি পার্কিংয়ের দায়ে সড়ক পরিবহন আইনের ধারা অনুযায়ী দুই পরিবহন শ্রমিককে পাঁচ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডের ঘোষণা দেওয়া হয়। এতে উপস্থিত শ্রমিকরা উত্তেজিত হয়ে ওঠে।

পরে ওই দণ্ডিত শ্রমিককে ছাড়িয়ে নিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনীর ওপর হামলা চালায়। এসময় শ্রমিকদের হামলায় তার নাক ফেটে রক্ত বের হতে থাকে।

স্থানীয়রা তাদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়। ওই ঘটনার পর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সাথে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় সকল পক্ষের সাথে আলোচনা হয়। শ্রমিক নেতারা ইউএনও’র কাছে ক্ষমা চান। পরে দুই পরিবহন শ্রমিককে পাঁচ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ঘটনাটি মঙ্গলবার সন্ধ্যায় প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত করা হলে স্থানীয় প্রশাসনকে মামলা দায়ের করার নির্দেশ দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno