আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  বিকাল ৩:৪১

ভূঞাপুরে সংখ্যালঘুদের মন্দিরে ভাঙচুর, আহত ১০

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে যুবলীগ নেতার হামলায় সংখ্যালঘু পরিবারের ১০ জন আহত হয়েছেন। তাদের ঘরে থাকা কয়েকটি প্রতিমা ভাংচুর করা হয়েছে।

আহতদের মধ্যে ৪ জনকে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। শুক্রবার(১৮ নভেম্বর) উপজেলার কষ্টাপাড়া এলাকায় ঘোষপাড়ার সুভাষ ঘোষ ও প্রদীপ ঘোষের বাড়িতে এ হামলা চালানো হয়। অভিযুক্ত যুবলীগ নেতা খোরশেদ আলম গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি।


স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবৎ যুবলীগ নেতা খোরশেদ আলমের সাথে সুভাষ ঘোষের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধারে শুক্রবার খোরশেদ আলম ও তার ভাই আরশেদ আলী সংখ্যালঘু সম্প্রদায়ের সুভাষের ও প্রদীপ ঘোষের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা ঘরে থাকা প্রতিমা ভাঙচুর করে। এতে বাঁধা দিতে গেলে তারা ১০ জনকে পিটিয়ে আহত করা হয়। তাদের মধ্যে আহত রতন, নিখিল, আশোক, শান্ত ঘোষকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আহত অমলেষ ঘোষ জানান, খোরশেদরা ৭-৮ জন মিলে তাদের উপর তিন দফায় হামলা ও বাড়িঘর ভাঙচুর করেছে। মহিলাসহ তাদের বাড়ির কমপক্ষে ১০ জনকে পিটিয়ে আহত করেছে ওরা।


খোরশেদ আলম জানান, বাড়ির সীমানা নিয়ে তাদের সাথে মামলা চলছে। কোন হামলা বা মারধরের ঘটনা ঘটেনি। তাদের ওপর ওরাই হামলা ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছে। তিনি রাজনীতি করেন, মানুষের সেবা করেন, এধরনের কাজ তিনি করতে পারেন না বলে জানান। প্রতিপক্ষের লোকজন মিথ্যা অপপ্রচার করছে।


সুশাসনের জন্য নাগরিক(সুজন) ভূঞাপুর উপজেলার সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত জানান, তিনি প্রকাশ্যে দিবালোকে হিন্দুদের বাড়ি-মন্দিরে হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অপরাধীদের যথাযথ বিচার হওয়া দরকার।


ভূঞাপুর থানার ওসি মোহাম্মদ ফরিদুল ইসলাম জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে দুইপক্ষের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। কোন পক্ষই থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ঘটনাস্থালে পুলিশ পাঠানো হয়েছিল। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno