আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সন্ধ্যা ৬:২৩

ভ্যাকসিন রাজনীতিতে বিশ্বের সফলতম রাষ্ট্রনায়ক শেখ হাসিনা :: তথ্য প্রতিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি বলেছেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যবান জাতি গঠনে অতুলনীয় ভূমিকা রাখছেন। ভ্যাকসিন রাজনীতিতে বিশ্বের সফলতম রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

বিনামূল্যে ভ্যাকসিন প্রদান বিশ্বে নজির সৃষ্টি করেছে- এটা সম্ভব হয়েছে একমাত্র বঙ্গবন্ধুর কন্যার জন্য। রোববার(১০ অক্টোবর) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আনুষ্ঠিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, অসম বিশ্বে মানব সম্পদের উন্নয়নের জন্য মানসিক স্বাস্থ্য অপরিহার্য। বর্তমান বিশ্বের জন্য বড় সমস্যা হচ্ছে মানুষিক স্বাস্থ্য। মানুষ ডাক্তারের কাছে যেতে ভয় পায়- ডাক্তারের কাছে যেতে হবে এই ভেবেই ভয় পায়।

এই ভয় কাটাতে হবে; সেজন্য ডাক্তার, নার্স, ডায়গনস্টিক সেণ্টারের মালিকপক্ষ সহ সংশ্লিষ্ট সবাইকেই এগিয়ে আসতে হবে। মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলতে হবে, ভাবতে হবে, বুঝতে হবে এবং বুঝাতে হবে।


হেলথ টিভি’র চেয়ারম্যান প্রফেসর ডা. মেজর(অব.) আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আর্মড ফোর্সেস এর সাবেক কনসালটেন্ট অধ্যাপক ডা. মেজর জেনারেল (অব.) মো. আব্দুল আলী মিয়া, মানস- এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, অধ্যাপক ডা. বিগ্রে. জেনারেল (অব.) মো. আজিজুল ইসলাম, অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, অধ্যাপক ডা. মামুন আল মাহতাব, অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী ও মোহাম্মদ হানিফ।

এরআগে রোববার সকালে প্রতিমন্ত্রী সচিবালয়ে তার অফিসকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ই-কমার্স নিয়ে সাম্প্রতিক সময়ে প্রতারণা, অর্থপাচার সম্পর্কে সরকারের গৃহীত পদক্ষেপ জানতে চাইলে তিনি বলেন, ই-কমার্স নিয়ে পৃথিবীর কোথাও কোনো আইন হয়নি, প্রায় সবদেশেই প্রতারণার ঘটনা ঘটছে তবে বাংলাদেশ ই-কর্মাসের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে আইন করবে।

ই-কমার্সের মাধ্যমে যারা অর্থ পাচার করেছে সবাইকে আইনের আওতায় আনা হবে এবং পাচার হওয়া অর্থ অবশ্যই উদ্ধার করা হবে।


ক্লিনফিড নিয়ে প্রশ্নের জবাবে ডা. মুরাদ হাসান বলেন, এটা অব্যাহত থাকবে অনেক সময় দেয়া হয়েছে তাও প্রায় পনের বছর আর না। এভাবে চলতে পারেনা আমরা টাকা দিয়ে বিদেশি চ্যানেল দেখবো এমনকি বিজ্ঞাপনও আর আমাদের দেশের টিভি চ্যানেল ফ্রি?- এটা হতে পারেনা।


ক্লিনফিড বাস্তবায়নে সকল জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া আছে তারা মোবাইল কোর্ট পরিচালনা করছে জেল জরিমানা করছে। কোথাও আইনের ব্যাতয় হলে তৎক্ষণাত আইনের আওতায় আনা হচ্ছে জানান তথ্য প্রতিমন্ত্রী।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno