আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  দুপুর ১২:০৩

মধুপুরে ভূমি দখলমুক্তের দাবিতে নৃ-গোষ্ঠীদের মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মধুপুরের পিরোজপুর বাজারে গারো সম্প্রদায়ের স্বর্গীয় বিশ্বনাথ গারোর ৩.৮১ একর বেদখলকৃত জমি দখলমুক্ত করার দাবিতে নৃ-গোষ্ঠীরা মানবন্ধন করেছে।

মঙ্গলবার(২২ সেপ্টেম্বর) সকালে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের পঁচিশমাইল নামক স্থানে জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদ ও সর্বস্তরের আদিবাসী ছাত্র-জনতার ব্যানারে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনচলাকালে বক্তব্য রাখেন, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক, সাধারণ সম্পাদক হেরিদ সাংমা, সাংগঠনিক সম্পাদক প্রবীণ চিসিম,

গারো স্টুডেন্ট ফেডারেশরে সভাপতি লিয়াং রিছিল, বাগাছাস এর কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি শ্যামল মানখিন, ক্ষতিগস্ত পরিবারের পক্ষ থেকে প্রভাতি সাংমা।

সমাবেশে বক্তারা জানান, মধুপুর উপজেলার কুড়াগাছা ইউনিয়নের পিরোজপুর বাজারে স্বর্গীয় বিশ্বনাথ চাম্বুগংয়ের তিন একর একাশি শতাংশ জমি জোরপূর্বক একটি মহল দখল করে নিয়েছে।

দখলকৃত জমিতে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। অন্যরাও দোকানপাট তুলে দখল করেছে। এসকল দখলদারদের হাত থেকে তাদের জমি দখলমুক্তের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা।

বিশ্বনাথ চাম্বুগংয়ের নাতনি প্রভাতি সাংমা জানান, গারো আইন অনুযায়ী তার নানার সমস্ত সম্পদের মালিক তার মা(বিশ্বনাথের নকমা ঘরকন্যা) এবং মায়ের উত্তরাধিকার তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno