আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:০২

মধুপুর ও ধনবাড়ী উপজেলা হানাদার মুক্ত দিবস কাল

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী উপজেলা হানাদার মুক্ত দিবস আগামিকাল রোববার(১০ ডিসেম্বর)। ১৯৭১ সালের মহান স্বাধীনতার যুদ্ধে এই দিনে পাক হানাদার বাহিনীদের হাত থেকে বাংলার দামাল ছেলেরা রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে বৃহত্তর মধুপুর তথা ধনবাড়ী ও মধুপুর এই দুই উপজেলাকে হানাদার মুক্ত করে।
মধুপুর গড়াঞ্চলের বাঙালিদের ধরে নিয়ে পাক বাহিনী ও তাদের দোসররা নির্বিচারে গুলি করে হত্যার পর বংশাই নদীতে লাশ ফেলে দিত। এতদাঞ্চলের মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে বংশাই নদী তীরে গড়ে তোলা হয়েছে শহীদ মিনার।
অপরদিকে, ধনবাড়ী উপজেলার বীরতারা,বলিভদ্র সহ ধনবাড়ী উপজেলার মুক্তিযোদ্ধা সহ বাঙালি-পহাড়িদের ধরে নিয়ে পাক হানাদার বাহিনীরা গুলি করে হত্যা করে। ধনবাড়ী অঞ্চলের মুক্তিযোদ্ধা সহ স্থানীয়দের দাবি মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে মহান স্বাধীনতার সঠিক ইতিহাস আগামী প্রজন্মকে জানাতে ধনবাড়ী উপজেলায় একটি মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ স্থাপন করা হোক।
১০ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস উপলক্ষে ধনবাড়ী ও মধুপুর উপজেলা প্রশাসন, স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহন করেছে। এসব কর্মসূচিতে দেশ বরেণ্য ব্যক্তিরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানাগেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno