আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:০৪

মহান মে দিবসে টাঙ্গাইলে আ’লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি

 

দৃষ্টি নিউজ:

‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যে ‘দুনিয়ার মজদুর এক হও, এক হও’ স্লোগানে টাঙ্গাইলে আওয়ামীলীগের দুই গ্রুপের আলাদা কর্মসূচি পালন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি পালন নিয়ে নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।


সোমবার(১ মে) সকালে টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক।


টাঙ্গাইল শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি বালা মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপি, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ, সাবেক পৌর মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

এ সময় জেলা ও সদর উপজেলা আওয়ামীলীগ ও এর সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মী ও শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে শ্রমিকরা বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে পৌর উদ্যানে এসে মিলিত হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


বক্তারা বলেন, শ্রমিকরা আজ সুসংগঠিত। আমরা শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করছি। তবে একটি মহল আবারও টাঙ্গাইলের রাজনীতিতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার অপচেষ্টা করছে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।


অপরদিকে, টাঙ্গাইল পৌর এলাকার সর্বস্তরের শ্রমিকবৃন্দের ব্যানারে গণজমায়েত ও র‌্যালি অনুষ্ঠিত হয়। টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাপতি ও টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীরের নেতৃত্বে মে দিবসের অপর র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সমাবেশে মিলিত হয়।


সমাবেশে বক্তব্য রাখেন, টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ। এ সময় টাঙ্গাইল পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর সহ শহর আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এ বিষয়ে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক জানান, টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে অনুষ্ঠিত সমাবেশটিই গ্রহণযোগ্য।

এখানে সরকারি কর্মকর্তাসহ সকল শ্রমিক নেতারা যোগদান করেছেন। এ সময় বিক্ষিপ্তভাবে শহরের প্রাণকেন্দ্রে অপর একটি র‌্যালি বা সমাবেশ কোনভাবেই কাম্য নয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno