আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:২৯

রাত পোহালেই টাঙ্গাইলের ২১ ইউপিতে ভোট

 

দৃষ্টি নিউজ:

চতুর্থ ধাপে টাঙ্গাইল সদর উপজেলার ৮টি, ভূঞাপুর উপজেলার ৬টি এবং ঘাটাইল উপজেলার ৭টি মোট ২১ টি ইউনিয়ন পরিষদে রোববার(২৬ ডিসেম্বর) ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়নগুলোয় মোট ২১৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১৪৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে কর্তৃপক্ষ।

এসব ইউনিয়নে পাঁচ লাখেরও বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান।

চতুর্থ ধাপের নির্বাচনকে কেন্দ্র করে ঘাটাইলের আনেহলা ও লোকেরপাড়া, ভূঞাপুরের নিকরাইল ও গোবিন্দাসী এবং সদর উপজেলার হুগড়া ইউনিয়নে ইতোমধ্যে সহিংসতার ঘটনা ঘটেছে। প্রার্থীরা থানা পুলিশ এবং নির্বাচন অফিসে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। অনেকেই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহিংসতার আশঙ্কা প্রকাশ করেছেন।


টাঙ্গাইল সদর উপজেলায় নৌকার প্রার্থীদের সাথে ভোটযুদ্ধ হবে কোথাও সতন্ত্র নামীয় আওয়ামী লীগের বিদ্রোহী আবার কোথাও বিএনপি ঘরোণার প্রার্থীর। এছাড়া জাতীয় পার্টি এবং ইসলামী শাসনতন্ত্র বাংলাদেশের প্রার্থীও রয়েছেন। এতে আওয়ামী লীগের প্রার্থীরা অনেকটা চাপে রয়েছেন।


জানা যায়, টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফজাল হোসেন। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান বিএনপি ঘরাণার সতন্ত্র প্রার্থী মো. লাভলু মিয়া লাভু, জাতীয় পার্টির জাকির হোসেন, সতন্ত্র আজহারুল ইসলাম সায়েম।


হুগড়া ইউনিয়নে নৌকার প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান তোফাজ্জাল হোসেন তোফা। নৌকার সাথে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে পুলিশের আলোচিত কর্মকর্তা প্রয়াত এসি আকরামের ছেলে সতন্ত্র প্রার্থী নুর ই আলম তুহিনের। এছাড়া সতন্ত্র প্রার্থী হয়েছেন আব্দুল মান্নান খান, মোহাম্মদ আবুল হাশেম, মাসুম ফেরদৌস, মোরশেদ আলম দুলাল ও শামীম আল মামুন জুয়েল।


ঘারিন্দা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান তোফায়েল আহমেদ। এখানে একমাত্র সতন্ত্র প্রার্থী আবুল হোসেন সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন।


বাঘিল ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়নের সভাপতি এসএম মতিয়ার রহমান। আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে সতন্ত্র প্রার্থী আবু জাফর ও বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম সোহাগের সাথে। ইসলামী শাসনতন্ত্র বাংলাদেশের আরিফুর রহমান, জাতীয় পার্টির ইউসুফ আল মামুন, তরিকত ফেডারেশনের জুলহাস উদ্দিন।


করটিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান খালেকুজ্জামান চৌধুরী মজনু। এখানে ভোটযুদ্ধ হবে বিএনপির সতন্ত্র প্রার্থী সৈয়দ জাদিদুল হক।


পোড়াবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুজ্জামান রশিদ। এছাড়া জাতীয় পার্টির আফজাল হোসেন জয়নাল। সতন্ত্র প্রার্থী জাহিদ হাসান জাহাঙ্গীর, মিজানুর রহমান, শাহাদত হোসেন, হালিম মিয়া, শরিফুর রহমান।


গালা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজকুমার সরকার। মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে সতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম খানের সাথে। এছাড়া ইসলামী শাসনতন্ত্র বাংলাদেশের কামাল হোসেনও প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।


মগড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম।

বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম বুলবুল, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সদস্য মোতালিব হোসেন, ইসলামী শাসনতন্ত্র বাংলাদেশের আলমগীর হোসেন, জাতীয় পার্টির আব্দুল বাছেত মন্ডল।


আওয়ামী লীগের প্রার্থী আজহারুল ইসলাম ও কামাল হোসেন আপন দুই ভাই। তাদের নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা- সমালোচনা।


এদিকে মনোনয়ন ও নির্বাচনকে কেন্দ্র করে একাধিক ইউনিয়নে স্থানীয় নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছেন। অনেকেই গোপনে সতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেছেন প্রার্থী যোগ্য না হওয়ায় অনেকেস্থানে বিদ্রোর্হী দাঁড়িয়েছেন।


সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলাম খান জানান, নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার করা হয়েছে। তারা সংখ্যায় কম। জনগণ উন্নয়নের স্বার্থে সব ইউনিয়নে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নৌকাকেই বিজয়ী করবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno