আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৯:১৯

শিক্ষিত মা শিক্ষিত জাতি উপহার দিতে পারে….বার্নিকাট

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-22
বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারে। এজন্য শিক্ষা গ্রহণে নারীদের বিশেষ গুরুত্ব এবং তারা যাতে জাতির মডেল হিসেবে কাজ করতে পারে, সেজন্য তাদের প্রতি শিক্ষক ও সরকারকে বিশেষ গুরুত্ব দিতে হবে।
তিনি মঙ্গলবার(২২ নভেম্বর) টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে ফিস্টুলা রোগীদের জন্য ‘লেকচার অন সেফ সার্জারি’ অনুষ্ঠানের উদ্বোধন, কুমুদিনী কমপ্লেক্সের এবং ভারতেশ্বরী হোমসে পরিদর্শনে এসে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বার্নিকাট বলেন, দানবীর রণদা প্রসাদ সাহার প্রতিষ্ঠানগুলো একেকটি অনন্য প্রতিষ্ঠান। এখানকার নিয়ম-শৃঙ্খলা, নারী শিক্ষার পরিবেশ এবং চিকিৎসার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে, যা দেখে আমি মুগ্ধ হয়েছি।
বাংলাদেশ ও কুমুদিনী কল্যাণ সংস্থার প্রশংসা করে বার্নিকাট বলেন, এসব কারণেই মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের জন্য এক পরম বন্ধু। সকালে তিনি কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছলে কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক শ্রীমতি সাহা, উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এমএ হালিম এবং কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দারসহ উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রী, নার্সিং স্কুল ও কলেজের ছাত্রী এবং ভারতেশ্বরী হোমসের ছাত্রী ও শিক্ষকসহ কুমুদিনী পরিবারের সদস্যরা রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে তিনি কুমুদিনী হাসপাতাল, নার্সিং স্কুল ও কলেজ এবং উইমেন্স মেডিকেল কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।
ডা. বিপি পতি মিলনায়তনে ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহার সভাপতিত্বে ‘ফিস্টুলা অন সেফ সার্জারি’র উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রফেসর ডা. এমএ হালিম, নার্সিং স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল সিস্টার রীনা ক্রুস, ডা. দুলাল চন্দ্র পোদ্দার, ইউএসএআইডির মিশন পরিচালক জারিনা জারুজেলসকি প্রমুখ।
তিনি ভারতেশ্বরী হোমসের সবুজ চত্বরে ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে ও আনন্দ নিকেতন ভবনে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno