আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৪:৪৫

শেখ রাসেলের জন্মদিন আজ

 

দৃষ্টি নিউজ:

dristytv-7
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫২তম জন্মদিন আজ(১৮ অক্টোবর)। এ উপলক্ষে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ৮টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টে নিহত সব শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে। পাশাপাশি মিলাদ ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়েছে। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টা ৩০ মিনিটে ধানমন্ডিস্থ ৩/এ প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এক বিবৃতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচি যথাযোগ্যভাবে পালন করার জন্য দলীয় নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে তিনি দেশের সব শাখা সংগঠনগুলোকেও অনুরূপ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন।
প্রসঙ্গত, ১৯৬৪ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তাকেও নিষ্ঠুরভাবে হত্যা করে ঘাতকচক্র।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno