আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১২:১৯

শোকাবহ আগস্টের ফেস্টুন অপসারণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের উপ-শহর এলেঙ্গায় ‘শোকাবহ আগস্ট’ উপলক্ষে টানানো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ফেস্টুন অপসারণের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(৩ আগস্ট) সকালে কালিহাতী প্রেসক্লাবে উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও অধুনালুপ্ত এলেঙ্গা ইউপির সাবেক চেয়ারম্যান প্রয়াত মোজাম্মেল হক খান জিন্নাহর সহধর্মিণী রেজিনা আখতার ওই সংবাদ সম্মেলন করেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রেজিনা আখতার জানান, তিনি আসন্ন এলেঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

এ কারণে দীর্ঘদিন যাবত এলেঙ্গা পৌর এলাকায় বিভিন্নভাবে গণসংযোগ করছেন। তারই ধারাবাহিকতায় জাতীয় শোক দিবস ও শোকাবহ আগস্ট উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অন্যান্য শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পৌরসভার বিভিন্ন স্থানে পোস্টার-ফেস্টুন সাটান।

গত ৩১ জুলাই রাতে এলেঙ্গা পৌরসভার সড়ক বিভাজনের মাঝের বৈদ্যুতিক খুঁটিতে এবং কলেজ মোড়স্থ গোল চত্তরে কিছু ফেস্টুন সাটান। ফেস্টুনগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদরা ব্যতীত অন্য কারও ছবি নেই।

অতীব দুঃখের বিষয় গত ১ আগস্ট সকালে ওই ফেস্টুনগুলো এলেঙ্গা পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা খুলে ময়লা বহনকারী গাড়িতে তুলে নিয়ে যায়। যার স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ রয়েছে।


তিনি আরও জানান, এলেঙ্গা পৌরসভার মেয়র নূর-এ-আলম সিদ্দিকীর সকল ব্যানার-ফেস্টুন স্থির রেখে তার শুধুমাত্র রেজিনা আখতারের সাটানো ফেস্টুন-ব্যানারগুলো অপসারণ করা হয়েছে। জাতির পিতার ছবির অবমাননার এই দৃশ্য পুরো জাতি ও এলাকাবাসীকে স্তম্ভিত করেছে।


এসময় তিনি কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন এবং যার নির্দেশে এই অপরাধটি সংগঠিত হয়েছে তার ও সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।


সংবাদ সম্মেলনে- স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান তালুকদার, আব্দুল কাদের মিয়া, ইকবাল হোসেন তালুকদার, জয়নাল আবেদীন সরকার, আশরাফ হোসেন, মাছুদ তালুকদার, সংগ্রাম সরকার ও মোস্তাক সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno