আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ২:৫৪

সাংস্কৃতিক কর্মকর্তা হত্যা মামলার তদন্তে গাফিলতির অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা শিল্পকলা অ্যাকাডেমির সাংস্কৃতিক কর্মকর্তা খন্দকার রেদওয়ানা ইসলাম ইলু হত্যা মামলার তদন্তে গাফিলতির অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বৃহস্পতিবার(৩১ মার্চ) বিকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে নিহতের পরিবার ওই সংবাদ সম্মেলন করে। এ সময় নিহতের ছোট বোন খন্দকার ফাদওয়ানা ইসলাম কলি লিখিত বক্তব্য পাঠ করেন।


লিখিত বক্তব্যে তিনি বলেন, গত বছরের ২২ মার্চ মির্জাপুর কুমুদিনী হাসপাতালে এক কন্যা সন্তানের জন্ম দেন রেদওয়ানা ইসলাম। পরে ২৭ মার্চ দুপুরে রেদওয়ানার লাশ উদ্ধার করা হয়। পরের দিন ২৮ মার্চ নিহতের ছোট ভাই খন্দকার আরশাদুল আবিদ বাদী হয়ে রেদওয়ানার স্বামী দেলোয়ার হোসেন মিজানকে আসামি করে মির্জাপুর থানায় মামলা করেন।

এর পর থেকে মিজান পলাতক ছিলেন। পরে গত বছরের ২০ মার্চ দেলোয়ার হোসেন মিজান আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। কিন্তু দীর্ঘদিনেও এ হত্যা মামলার চার্জশিট দিতে পারেনি পুলিশ।


তিনি আরও বলেন, বর্তমানে সিআইডি এ মামলাটি তদন্ত করেছে। এ মামলার তদন্ত কর্মকর্তার গাফিলতির কারণে চার্জশিট দিতে দেরি হচ্ছে। এ অবস্থায় রেদওয়ানা হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারিক প্রক্রিয়া সঠিকভাবে হকে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেন তিনি। একই সঙ্গে তারা দ্রুত চার্জশিট দেওয়ারও দাবি জানান।


তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে যথাযথ তদন্তের দাবি এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার কার্য সম্পন্ন করারও দাবি জানান।


মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর মো. বাবর আলী জানান, মামলাটির এখনও সাক্ষ্যগ্রহণ শেষ হয়নি। এ ঘটনায় নিহতের স্বামীর রিমান্ড চলছে। এ মামলায় কোনো গাফিলতি হয়নি। বরং বাদীপক্ষের লোকজনই ঠিকমতো যোগাযোগ করছেনা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno