আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:৩৫

স্কুলের ফাইলপত্র নিয়ে প্রধান শিক্ষক উধাও ॥ ম্যানেজিং কমিটি গঠনে অনিশ্চয়তা!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নে স্কুলের জরুরি ফাইলপত্র নিয়ে প্রধান শিক্ষক গা-ঢাকা দেওয়ায় স্কুলের যাবতীয় কার্যক্রম বন্ধ রয়েছে। স্কুলের ম্যানেজিং কমিটি গঠন নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা।


গোপালপুর থানায় দায়ের করা অভিযোগে প্রকাশ, গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের কাহেতা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করার জন্য গত ২৩ মে নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন গোপালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে সভাপতিসহ কার্যকরী কমিটি গঠনের জন্য এক সভা ডাকা হয়।

কিন্তু প্রধান শিক্ষক মানিক উদ্দিন ওই সভায় যোগদানের নামে সব ফাইলপত্র স্কুল থেকে গুছিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যান। তিনি আর ওই মিটিংয়ে হাজির না হওয়ায় সভাপতিসহ নতুন কমিটি গঠন করা যায়নি। তার মোবাইল ফোনটি বন্ধ থাকায় তাকে পাওয়া যাচ্ছে না। এক সপ্তাহ ধরে তিনি স্কুলে বিনা অনুমতিতে অনুপস্থিত রয়েছেন।


স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য এবং ঝাওয়াইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খায়রুল ইসলাম জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনৈতিক কর্মকা-ের অভিযোগ রয়েছে। নতুন কমিটি গঠিত হলে এসবের তদন্ত হবে, শাস্তি হবে- এ আশঙ্কা থেকেই তিনি সব ফাইলপত্র নিয়ে গাঢাকা দিয়েছেন।


গোপালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজনীন সুলতানা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নির্বাচনের ৭ দিনের মধ্যে ম্যানেজিং কমিটির সভাপতিসহ অন্যান্য কর্মকর্তা পদে নতুন কমিটি গঠন করার নিয়ম।

কিন্তু ফাইলপত্রসহ প্রধান শিক্ষক উধাও হওয়ায় নতুন কমিটি গঠন অনিশ্চিত হয়ে গেছে। এখন অ্যাডহক কমিটি ছাড়া গত্যন্তর নেই।


ফোন বন্ধ থাকায় তার বাড়িতে সরাসরি যোগাযোগ করলে তার পরিবারের সদস্যরা জানান, তিনি অসুস্থ। চিকিৎসা নিতে ঢাকায় গেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno