আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:৩৩

স্বাধীনতা বিরোধী শক্তি ও ধর্মান্ধরা এখনও সক্রিয় রয়েছে :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পরেও দেশে স্বাধীনতাবিরোধী শক্তি ও ধর্মান্ধরা সক্রিয় রয়েছে। তারা দেশবিরোধী নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দেশের সুনামহানী ও উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে তারা নানা রকমের পায়তারা চালাচ্ছে। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহেড়াতৈল গণউচ্চ বিদ্যালয় মাঠে ‘বিজয় ৭১’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


তিনি বলেন, ধর্মান্ধরা গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ। ইতিহাসের দিকে তাকালে দেখা যায়- পদ্মা, মেঘনা, যমুনা পাড়ের এ ভূখন্ডটি সত্যিকার অর্থে কোনদিনই স্বাধীন ছিল না। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এ দেশের মানুষকে বার বার আন্দোলন করতে হয়েছে- রক্ত দিতে হয়েছে।

পাকিস্তান আমলে বার বার গণতন্ত্রের উপর আঘাত এসেছে। দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথ পেরিয়েই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। এ গণতন্ত্র রক্ষায় আমাদের সবাইকে সোচ্চার থাকতে হবে। ধর্মান্ধ ও স্বাধীনতাবিরোধী শক্তি যেন আর কোন দিন ক্ষমতায় আসতে না পারে- এ বিষয়ে সজাগ থাকতে হবে।


বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম ও টাঙ্গাইল আঞ্চলিক উন্নয়ন কমিটি ওই অনুষ্ঠানের আয়োজন করে।


টাঙ্গাইলে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী কৃষিমন্ত্রী ডক্টর রাজ্জাক আরও বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের সাড়ে সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। তাঁর আহ্বানে সাড়া দিয়ে এ দেশের মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, নারী-পুরুষ তথা সর্বস্তরের মানুষ জীবনবাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল ও বিজয় ছিনিয়ে নিয়ে এনেছিল। বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জন আমাদের স্বাধীনতা।


সাবেক সচিব ড. খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদসহ আরও অনেকে বক্তব্য বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা- জনতা উপস্থিত ছিলেন।


এদিকে, শনিবার সন্ধ্যায় টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে ‘টাঙ্গাইল হানাদার মুক্ত’ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno