আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:০৬

আগামীকাল রাষ্ট্রপতি টাঙ্গাইল আসছেন

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-fo-69গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামীকাল রোববার(১৩ নভেম্বর) টাঙ্গাইল আসছেন। সকাল পৌনে ১১টায় তিনি হেলিকপ্টারে টাঙ্গাইল স্টেডিয়ামে অবতরণ করবেন। সেখান থেকে রাষ্টপতি মো. আবদুল হামিদ অ্যাডভোকেট রোববার সকাল সাড়ে ১১ টায় টাঙ্গাইলের আদালত মাঠে জেলা অ্যাডভোকেট বার সমিতির ১২৫ বছর পূর্তির ‘হিরন্ময়’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। পরে তিনি টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন।

টাঙ্গাইলের আদালত মাঠে জেলা অ্যাডভোকেট বার সমিতির ‘হিরন্ময়’ অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আদালত চত্তরের মাঠে বিশালাকৃতির সামিয়ানা তৈরি করা হয়েছে। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে টাঙ্গাইল স্টেডিয়াম থেকে আদালত চত্তর পর্যন্ত নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। শহরকে পরিচ্ছন্ন করে বর্ণিল ভাবে সাজানো হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠেয় সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। সমাবর্তন উপলে ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছে। সমাবর্তনকে কেন্দ্র করে বর্ণিল সাজে সাজানো হয়েছে পুরো ক্যাম্পাস। সমাবর্তনে অংশ নিতে যাওয়া শিার্থীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

গণিত বিভাগ থেকে স্নাতক (সম্মান) ডিগ্রি পাওয়া শিার্থী মো. ফিরোজ শিকদার বলেন, সমাবর্তনে অংশ নিতে পারব এটা ভাবতেই খুব ভালো লাগছে। ব্যবসা প্রশাসন বিভাগ থেকে স্নাতক ডিগ্রি লাভকারী সায়মা আক্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি সমাবর্তনের মাধ্যমে গ্রহণ করব এটা খুব আনন্দের। অনুষ্ঠানে রাষ্ট্রপতি উপস্থিত থাকবেন, তাই খুব গর্বিত মনে হচ্ছে।

রাষ্ট্রপতি দুপুর ১টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পৌঁছবেন। সেখানে তিনি মওলানা ভাসানীর মাজার জিয়ারত করবেন। দিন দুপুর ১.৫৫ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে থেকে সমাবর্তন শোভাযাত্রায় অংশ নেবেন তিনি। শোভাযাত্রাটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদণি করে সমাবর্তন প্যাভিলিয়নে পৌঁছবে। দুপুর ২.১০ মিনিটে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর দ্বিতীয় সমাবর্তনের উদ্বোধন ঘোষণা করবেন। ২.৩৮ মিনিটে তিনি বক্তব্য রাখবেন এবং ৩টায় রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আব্দুল হামিদ বিশ্ববিদ্যালয় থেকে বেড়িয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন জানান, সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন, বিশিষ্ট শিাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন। তিনি স্বাগত বক্তব্য রাখবেন।

দ্বিতীয় সামাবর্তনে ৫টি অনুষদের মধ্যে ৪ টি অনুষদের ১২টি বিভাগের বিএসসি(সম্মান/ইঞ্জিনিয়ারিং), বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১ টি ব্যাচের ৯৮৭ জন শিক্ষার্থীকে স্নাতক ও ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তরসহ মোট ১ হাজার ৪৮৬ জনকে ডিগ্রি প্রদান করা হবে। এছাড়াও শিক্ষাজীবনে অনন্য কৃতিত্বের জন্য ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno