আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সন্ধ্যা ৭:০৯

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শেখ হাসিনার অর্জন :: সোহেল হাজারী

 

দৃষ্টি নিউজ:

dristy-d-56
টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনের এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী বলেছেন, বাংলা ভাষাকে আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে প্রতিষ্ঠা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন, এ অর্জন আওয়ামী লীগের। স্বাধীনতা পূর্ব ১৯৫২ সাল থেকে স্বাধীনতাত্তোর ১৯৯৬ সাল পর্যন্ত যত সরকার এসেছে কিন্তু একুশে ফেব্রুয়ারির ভাষাকে কেউ আন্তর্জাতিকতায় নিয়ে যেতে পারেনি। বর্তমানে একুশে ফেব্রুয়ারি সারা পৃথিবীতে একযোগে পালন করা হয়। ওইদিন বিশ্বের মানুষ খালি পায়ে হেঁটে শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি রোববার(১৯ ফেব্রুয়ারি) বিকালে কালিহাতী সাধারণ পাঠাগারের উদ্যোগে এবং উপজেলা পরিষদের ব্যবস্থাপনায় আরএস পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তিন দিনব্যাপী বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। dristy-d-57
কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাধারণ পাঠাগারের সভাপতি আবু নাসার উদ্দিনের সভাপতিত্বে বইমেলায় উদ্বোধনী বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার। প্রধান আলোচক ছিলেন, ভাষা সংগ্রামী প্রফেসর ডা. মির্জা মাজহারুল ইসলাম। আলোচক ছিলেন, প্রাক্তন অধ্যক্ষ ও রেক্টর মানসারুর রহমান।
এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, কালিহাতী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান মজনু, কালিহাতী থানার অফিসার ইনচার্জ খ. আখেরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno