আজ- ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৯:০৫

আসছে ঈদুল আজহা :: বঙ্গবন্ধু সেতুতে দিন দিন গাড়ির চাপ বাড়ছে

 

২৪ ঘণ্টায় টোল আদায় আড়াই কোটি টাকা

দৃষ্টি নিউজ:

ঈদুল আজহাকে সামনে রেখে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। স্বঅভাবিকের তুলনায় দিন দিন সেতু পারাপারে যানবাহনের সংখ্যাও বাড়তে শুরুয করেছে। বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ছোট-বড় ২৫ হাজার ৯২৩টি যানবাহন পারাপার হয়েছে।

এর বিপরীতে টোল টোল আদায় হয়েছে দুই কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১০০ টাকা। মঙ্গলবার (১১ জুন) দুপুরে বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু পূর্ব সাইট অফিস সূত্রে জানা যায়, রোববার রাত ১২টা থেকে সোমবার (১০ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৫ হাজার ৯২৩টি যানবাহন পারাপারের বিপরীতে টোল টোল আদায় হয়েছে দুই কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১০০ টাকা।

এরমধ্যে টাঙ্গাইল অংশে সেতুর পূর্ব টোলপ্লাজা দিয়ে ১২ হাজার ৯৯০টি পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ২৩ লাখ ৩৪ হাজার ৪৫০ টাকা। সিরাজগঞ্জের অংশে সেতুর পশ্চিম টোলপ্লাজা দিয়ে ১২ হাজার ৯৩৩ টি যানবাহন পারাপারের বিপরীতে টোল হয়েছে এক কোটি ২৫ লাখ ৫২ হাজার ৬৫০ টাকা।


সূত্র মতে, শনিবার(৮ জুন) রাত ১২টা থেকে রোববার(৯ জুন) দিনগত রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৫ হাজার ২৬৭টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় দুই কোটি ৪০ লাখ ১৪ হাজার ৫০ টাকা। এর মধ্যে বঙ্গবন্ধু সেতুর পূর্ব অর্থাৎ টাঙ্গাইল অংশে ১২ হাজার ৪৭৫টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ১৮ লাখ ৩০ হাজার ৬০০ টাকা। সেতুর পশ্চিম অর্থাৎ সিরাজগঞ্জের অংশে ১২ হাজার ৭৯২টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে এক কোটি ২১ লাখ ৮৩ হাজার ৪৫০ টাকা।


শুক্রবার (৭ জুন) রাত ১২টা থেকে শনিবার (৮ জুন) রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৩ হাজার ২৭৬টি যানবাহন পারাপার হয়েছে। এ থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ১৩ লাখ ৪৩ হাজার টাকা। এরমধ্যে টাঙ্গাইল অংশে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় ১১ হাজার ২৯৮টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয় এক কোটি ৪ লাখ ২৪ হাজার ৬০০ টাকা। সিরাজগঞ্জ অংশে সেতুর পশ্চিম টোলপ্লাজায় ১১ হাজার ৯৭৮টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয় এক কোটি ৯ লাখ ১৮ হাজার ৪০০ টাকা।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদুল আজহাকে সামনে রেখে সেতু দিয়ে যানবাহন পারাপারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেতু পারাপারে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেলক্ষ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno