আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:২৪

এমপি রানার জামিন আবেদন হাইকোর্টে খারিজ

 

দৃষ্টি নিউজ:

14333706_1152467838170891_2542486959588903547_nআওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার প্রধান আসামি সাংসদ আমানুর রহমান খানের জামিন আবেদন নাকচ হয়েছে। দুই দফা নিম্ন আদালতে খারিজ হওয়ার পর হাইকোর্টে তিনি আবেদন জানালে তা উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে দেয় হাইকোর্ট। রোববার(৯ অক্টোবর) বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে।
আদালতে আমানুর রহমান খানের পক্ষে ছিলেন, জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও আবদুল মতিন খসরু। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোশাররফ হোসেন সরদার।
আবদুল মতিন খসরু বলেন, এফআইআরে আমানুর রহমান খানের নাম ছিল না। তিনি একজন সংসদ সদস্য। আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেছেন। জামিন দেয়া হলে তিনি পালিয়ে যাবেন না। এসব যুক্তিতে জামিন আবেদন করা হয়। আদালত আবেদনটি উপস্থাপিত হয়নি মর্মে নাকচ করেছেন।
ফারুক আহমেদ হত্যা মামলায় অভিযুক্ত সাংসদ আমানুর দীর্ঘদিন পালিয়ে থাকার পর ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno